-0.6 C
Drøbak
শনিবার, জানুয়ারী ২২, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকপশ্চিমবঙ্গের দক্ষিণ ২৪ পরগণায় দুর্গাপূজা উপলক্ষে শিশুদের মাঝে 'সুচেতনা'র পোশাক বিতরণ

পশ্চিমবঙ্গের দক্ষিণ ২৪ পরগণায় দুর্গাপূজা উপলক্ষে শিশুদের মাঝে ‘সুচেতনা’র পোশাক বিতরণ

পশ্চিমবঙ্গের দক্ষিণ ২৪ পরগণার তালদির কিছু প্রত্যন্ত এলাকায় দুর্গাপূজা উপলক্ষে অস্বচ্ছল ও দরিদ্র কিছু পরিবারের প্রায় সাড়ে তিনশত শিশুর মাঝে নতুন পোশাক বিতরণ করেছে সামাজিক সংগঠন ‘সুচেতনা।’

দুর্গাপূজা বাঙালির শ্রেষ্ঠ উৎসব- এই উৎসবে জাতি ধর্ম নির্বিশেষে বাংলার সমস্ত মানুষ সামিল হয়। কিন্তু এই জাঁকজমকের মধ্যেই এমন কিছু মানুষ থাকে যারা এই আনন্দের ছোঁয়া থেকে সব সময় বঞ্চিত থাকে। এই মানুষগুলির জন্য কি কিছু করা যায় না!- এমন ভাবনা নিয়েই ২০১৯ সালে যাত্রা শুরু করে সামাজিক সংগঠন সুচেতনা। এই সংগঠনের আহবানে সাড়া দেন সমাজের বিত্তবান ও সচেতন মানুষেরা। তাদের আর্থিক অনুদান ও সহযোগিতায় সংগঠনটি দুর্গাপূজাতে শিশুদের পোশাক বিতরণ সহ সারাবছরই সামাজিক উন্নয়নমূলক কার্যক্রম পরিচালনা করেন। এসব উন্নয়নমূলক কর্মসূচীর মধ্যে রয়েছে- শীতবস্ত্র বিতরণ, ঝড়-বন্যা কবলিত এলাকায় (আম্ফান-ইয়াস ঝড় পরবর্তী সময়ে) বিধ্বস্ত মানুষের মাঝে ত্রাণ ও খাদ্যসামগ্রী বিতরণ, অতিমারী করোনায় লকডাউন সময়ে অসহায় দরিদ্র পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ। বৃক্ষরোপন সহ নানা সামাজিক কার্যক্রম চলমান রয়েছে সামাজিক সংগঠন সুচেতনার।

s 4 পশ্চিমবঙ্গের দক্ষিণ ২৪ পরগণায় দুর্গাপূজা উপলক্ষে শিশুদের মাঝে 'সুচেতনা'র পোশাক বিতরণ
পশ্চিমবঙ্গের দক্ষিণ ২৪ পরগণায় দুর্গাপূজা উপলক্ষে শিশুদের মাঝে 'সুচেতনা'র পোশাক বিতরণ 2

আপনার সন্তানের পাশাপাশি অন্তত একটি মানবশিশুর দায়িত্ব নিন- এই শ্লোগানকে সামনে রেখে এই বছর (২০২১) দুর্গাপূজা উপলক্ষ্যে তালদির- চাঁদখালি, আন্ধারিয়া, খাসকুমড়োখালি, বয়ারসিং মতো প্রত্যন্ত এলাকার হতদরিদ্র ও দুস্থ পরিবারের প্রায় সাড়ে তিনশত শিশুকে পুজোর উপহার হিসাবে একটা করে নতুন পোশাক উপহার দিয়েছে। এতে সহযোগিতা ও অংশগ্রহণ করেছেন তালদির সচ্ছল ও সমাজ সচেতন মানুষেরা।

লিটন রাকিব, কলকাতা
লিটন রাকিব, কলকাতা
লিটন রাকিব তরুন কবি, গবেষক ও সাংবাদিক।
অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।