পশ্চিমবঙ্গের দক্ষিণ ২৪ পরগণায় দুর্গাপূজা উপলক্ষে শিশুদের মাঝে ‘সুচেতনা’র পোশাক বিতরণ

লিটন রাকিব
লিটন রাকিব - সাহিত্য সম্পাদক
2 মিনিটে পড়ুন

পশ্চিমবঙ্গের দক্ষিণ ২৪ পরগণার তালদির কিছু প্রত্যন্ত এলাকায় দুর্গাপূজা উপলক্ষে অস্বচ্ছল ও দরিদ্র কিছু পরিবারের প্রায় সাড়ে তিনশত শিশুর মাঝে নতুন পোশাক বিতরণ করেছে সামাজিক সংগঠন ‘সুচেতনা।’

দুর্গাপূজা বাঙালির শ্রেষ্ঠ উৎসব- এই উৎসবে জাতি ধর্ম নির্বিশেষে বাংলার সমস্ত মানুষ সামিল হয়। কিন্তু এই জাঁকজমকের মধ্যেই এমন কিছু মানুষ থাকে যারা এই আনন্দের ছোঁয়া থেকে সব সময় বঞ্চিত থাকে। এই মানুষগুলির জন্য কি কিছু করা যায় না!- এমন ভাবনা নিয়েই ২০১৯ সালে যাত্রা শুরু করে সামাজিক সংগঠন সুচেতনা। এই সংগঠনের আহবানে সাড়া দেন সমাজের বিত্তবান ও সচেতন মানুষেরা। তাদের আর্থিক অনুদান ও সহযোগিতায় সংগঠনটি দুর্গাপূজাতে শিশুদের পোশাক বিতরণ সহ সারাবছরই সামাজিক উন্নয়নমূলক কার্যক্রম পরিচালনা করেন। এসব উন্নয়নমূলক কর্মসূচীর মধ্যে রয়েছে- শীতবস্ত্র বিতরণ, ঝড়-বন্যা কবলিত এলাকায় (আম্ফান-ইয়াস ঝড় পরবর্তী সময়ে) বিধ্বস্ত মানুষের মাঝে ত্রাণ ও খাদ্যসামগ্রী বিতরণ, অতিমারী করোনায় লকডাউন সময়ে অসহায় দরিদ্র পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ। বৃক্ষরোপন সহ নানা সামাজিক কার্যক্রম চলমান রয়েছে সামাজিক সংগঠন সুচেতনার।

s 4 পশ্চিমবঙ্গের দক্ষিণ ২৪ পরগণায় দুর্গাপূজা উপলক্ষে শিশুদের মাঝে 'সুচেতনা'র পোশাক বিতরণ
পশ্চিমবঙ্গের দক্ষিণ ২৪ পরগণায় দুর্গাপূজা উপলক্ষে শিশুদের মাঝে 'সুচেতনা'র পোশাক বিতরণ 39

আপনার সন্তানের পাশাপাশি অন্তত একটি মানবশিশুর দায়িত্ব নিন- এই শ্লোগানকে সামনে রেখে এই বছর (২০২১) দুর্গাপূজা উপলক্ষ্যে তালদির- চাঁদখালি, আন্ধারিয়া, খাসকুমড়োখালি, বয়ারসিং মতো প্রত্যন্ত এলাকার হতদরিদ্র ও দুস্থ পরিবারের প্রায় সাড়ে তিনশত শিশুকে পুজোর উপহার হিসাবে একটা করে নতুন পোশাক উপহার দিয়েছে। এতে সহযোগিতা ও অংশগ্রহণ করেছেন তালদির সচ্ছল ও সমাজ সচেতন মানুষেরা।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
লেখক: লিটন রাকিব সাহিত্য সম্পাদক
লিটন রাকিব মূলত কবি। সহজ সরল ভাষা ও গভীর জীবনবোধ থেকে উৎসারিত তাঁর সৃষ্টি। ভালোবাসেন অরন্যের মত নির্জনতা। প্রথম কবিতা গ্রন্থ 'ঋতুর দান', ছড়া গ্রন্থ 'ছড়া দিলেম ছড়িয়ে' এবং সম্পাদিত গ্রন্থ 'গ্রামনগর ' এছাড়াও দীর্ঘদিন সম্পাদনা করে আসছেন 'তরঙ্গ ' পত্রিকা। প্রতিষ্ঠা করেছেন ভিন্নধর্মী সংগঠন 'আলোপথ'। তিনি নিয়মিত একাধিক দৈনিক সংবাদ পত্র সহ অনান্য পত্রিকায় লিখে চলেছেন। দেশে বিদেশে একাধিক সম্মানে সম্মানিত তরুন এই কবি ও গবেষক। এছাড়াও তিনি সাময়িকী'র সাবেক সাহিত্য সম্পাদক।
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!