7.1 C
Drøbak
শুক্রবার, মে ২৭, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিককরোনাঃ বাংলাদেশে টানা ১৫ দিন মৃত্যু নেই, শনাক্ত ১৯

করোনাঃ বাংলাদেশে টানা ১৫ দিন মৃত্যু নেই, শনাক্ত ১৯

গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে করোনায় সংক্রমিত হয়ে কেউ মারা যায়নি। তবে এ সময়ে নতুন করে আরও ১৯ জন ভাইরাসটিতে সংক্রমিত শনাক্ত হয়েছেন। এ নিয়ে বাংলাদেশে শনাক্তকৃত রোগীর সংখ্যা দাঁড়ালো ১৯ লাখ ৫২ হাজার ৭৬৬।

শুক্রবার (৬ মে) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

অধিদফতরের তথ্য অনুযায়ী, আজ শুক্রবারসহ টানা ১৫ দিন বাংলাদেশে করোনায় কেউ মারা যায়নি। এর ফলে ভাইরাসটিতে মৃতের সংখ্যা রয়েছে আগের মতোই ২৯ হাজার ১২৭।

স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৩ হাজার ৪৫৬টি, অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ৩ হাজার ৪৫৫টি। এ নিয়ে এখন পর্যন্ত ১ কোটি ৪০ লাখ ৪ হাজার ৫৯২টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, গত ২৪ ঘণ্টায় পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ০ দশমিক ৫৫ শতাংশ এবং এখন পর্যন্ত শনাক্ত হয়েছে ১৩ দশমিক ৯৪ শতাংশ।

এদিন আরও ২৫৮ জন করোনা থেকে সুস্থ হয়েছেন বলে জানিয়েছে অধিদফতর। এ নিয়ে এখন পর্যন্ত সুস্থ হলেন ১৮ লাখ ৯৭ হাজার ৪৬ জন। শনাক্ত বিবেচনায় সুস্থ হার ৯৭ দশমিক ১৫ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।