15.2 C
Drøbak
শনিবার, মে ২৮, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকরাজশাহীতে যুবককে হত্যা মামলায় ৪ জনের মৃত্যুদণ্ড

রাজশাহীতে যুবককে হত্যা মামলায় ৪ জনের মৃত্যুদণ্ড

রাজশাহীর তানোর উপজেলায় প্রকাশ সিং নামে এক যুবককে হত্যা মামলায় চারজনের মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। রোববার (১০ এপ্রিল) দুপুর পৌনে ১২টার দিকে রাজশাহী জেলা দ্রুত বিচার ট্রাইব্যুনাল আদালতের বিচারক অনুপ কুমার এ রায় ঘোষণা করেন।

দ্রুত বিচার ট্রাইব্যুনালের স্পেশাল পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট এন্তাজুল হক বাবু বিষয়টি নিশ্চিত করেছেন।

ঘটনা সম্পর্কে তিনি বলেন, নবরূপ মিষ্টান্ন ভান্ডারের কর্মচারী প্রকাশ সিংয়ের চাচি অঞ্জনী রায়। তার সঙ্গে পরকীয়ার সম্পর্ক ছিল ওই এলাকারই বাদল মন্ডল নামের এক ব্যক্তির। বিষয়টি অঞ্জনী রায়ের স্বামীসহ অনেকেই জানতেন তবে কেউ-ই তাতে বাধা দিতেন না। তবে অঞ্জনীর স্বামীর বড়ভাই নির্মল সিং তাদের এমন কর্মকাণ্ডের প্রতিবাদ জানান। এ কারণেই বিমল সিং, অঞ্জনী রায়, তার ছেলে সুবোত সিং ও বাদল মন্ডল মিলে নির্মল সিংকে হত্যার পরিকল্পনা করে।

আইনজীবী আরও বলেন, তবে করোনায় কাজ কম থাকায় ছুটি নিয়ে বাড়ি ফেরে প্রকাশ। তখন ঘটনাটি সেও জানতে পারে। এমন কাজে আপত্তি জানান তিনি। যার কারণে বাবা নির্মল সিংকে না মেরে পরে প্রকাশকে মারার পরিকল্পনা করে আসামিরা। একদিন সন্ধ্যায় প্রকাশ বাইরে গেলে তাকে পরিকল্পিতভাবে হত্যা করে তানোর-গোদাগাড়ীর সংসদ সদস্য ফারুকের বাড়ির পাশে মরদেহ ফেলে রাখে। পরে এ নিয়ে থানায় মামলা করেন প্রকাশের বাবা। ওই মামলায় পুলিশের কাছে এক জবানবন্দিতে স্বীকারও করেছে আসামিরা।

পিপি বলেন, ২০ জন সাক্ষীর সাক্ষ্য শেষে ঘটনাটি সত্য প্রমাণিত হওয়ায় ওই চার আসামিদের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। ওই সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।