বঙ্গোপসাগরে ট্রলারডুবি, ২ জেলের মরদেহ উদ্ধার

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
2 মিনিটে পড়ুন
ফাইল ছবি

বঙ্গোপসাগরের ঝড়ের কবলে পড়ে ট্রলার ডুবে নিখোঁজ হওয়া দুই জেলের মরদেহ উদ্ধার করেছে কোষ্টগার্ড। শনিবার (০৫ ফেব্রুয়ারি) সন্ধ্যায় দুবলার চরের দক্ষিণে জাহাজভাঙ্গা চর এলাকায় দুটি ট্রলারের মধ্য থেকে ওই জেলেদের মরদেহ উদ্ধার করা হয়।

তারা হলেন, বাগেরহাটের চিতলমারী উপজেলার কালিগঞ্জ গ্রামের মামুন শেখ (৪০) ও পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার জানখালি গ্রামের ইসমাইল হোসেন (৩০)।

মামুন শেখ এফবি মা-বাবার দোয়া ট্রলারে এবং ইসমাইল শেখ এফবি জামিলা নামক ট্রলারে ছিল। কোস্টগার্ডের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার বিএন আব্দুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, শনিবার বিকেলে আবদুল্লাহ, রাজুশেখ, ও ইয়াকুব আলী নামের তিন জেলেকে বঙ্গোপসাগর এলাকা থেকে জীবিত উদ্ধার করা হয়েছে।

এর আগে শুক্রবার রাতে বঙ্গোপসাগরে ১৮ ট্রলার ডু্বে নিখোঁজ হন অন্তত ২৭ জেলে। শনিবার সকাল থেকে নিখোঁজ জেলে ও ট্রলার উদ্ধারে অভিযান শুরু করে বনবিভাগ, কোস্টগার্ড ও নৌবাহিনী।

এ ঘটনায় এখনও অন্তত ২০ জেলে নিখোঁজ রয়েছে বলে জানিয়েছে বনবিভাগ।

সুন্দরবন পূর্ব বনবিভাগের বিভাগীয় কর্মকর্তা বেলায়েত হোসেন বলেন, “শুক্রবার রাতের আকস্মিক ঝড়ে বঙ্গোপসাগরের বিভিন্ন এলাকায় ১৮টি মাছ ধরার ট্রলার ডুবে যায়। ট্রলারে থাকা অধিকাংশ জেলেরাই সাঁতরে নিরাপদ স্থানে চলে আসে। তারপরও বেশ কয়েকজন জেলে নিখোঁজ হন। শনিবার সকাল থেকে বনবিভাগ, কোস্টগার্ড ও নৌবাহিনীর সদস্যরা নিখোঁজ জেলেদের উদ্ধারে অভিযান শুরু করে। সন্ধ্যায় দুজনের মরদেহ উদ্ধার করা হয়।”

নিহত জেলেদের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করার প্রক্রিয়া চলছে বলে জানান তিনি।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!