-0.6 C
Drøbak
মঙ্গলবার, জানুয়ারী ২৫, ২০২২
প্রথম পাতাখেলাধুলাবার্সাকে হারিয়ে সুপার কাপের ফাইনালে রিয়াল

বার্সাকে হারিয়ে সুপার কাপের ফাইনালে রিয়াল

স্প্যানিশ সুপার কাপের সেমিফাইনালে বার্সেলোনাকে ২-৩ গোলে হারিয়ে ফাইনালে উঠছে রিয়াল। এটি বছরের প্রথম এল ক্ল্যাসিকোতে জয় রিয়ালের। সৌদি আরবের রিয়াদে অনুষ্ঠিত হওয়া এই ম্যাচে নির্ধারিত সময়ের খেলা ২-২ গোলে অমিমাংসিতভাবে শেষ হলে, অতিরিক্তি সময়ে ভালভার্দের গোলে শেষ হাসি হাসে গ্যালাক্টিকোরা।

লা লিগায় চলতি মৌসুমটা একেবারেই ভালো যাচ্ছে না জাভির দলের। তারপরও স্প্যানিশ সুপার কাপে ঘুরে দাঁড়ানোর চেষ্টা ছিল বার্সেলোনার। কিন্তু চিরপ্রতিদ্বন্দ্বী রিয়ালের কাছে হেরে স্প্যানিশ সুপার কাপের ফাইনালে যাওয়ার স্বপ্ন ভঙ্গ হয় তাদের।

জমজমাট লড়াইয়ে প্রথমার্ধ্বে দুই দলই একটি করে গোল করে। ভিনিসিউস জুনিয়রের গোলে বার্সেলোনা পিছিয়ে পড়ার পর সমতা ফেরান লুক ডি ইয়ং।

৭২ মিনিটে পোস্টে বল জড়িয়ে রিয়ালকে এগিয়ে রাখেন করিম বেঞ্জামা। ১১ মিনিট পর জোরদি আলবার বাড়ানো বলে আনসু ফাতির ফাইনাল টাচে ফের সমতায় ফেরে বার্সা। শেষ পর্যন্ত নির্ধারিত সময়ের খেলা ২-২ গোলে শেষ হলে অতিরিক্ত সময়ে গড়াল খেলা।

অতিরিক্ত সময়ের ৮ মিনিটের মাথায় ফেদেরিকো ভালভার্দের দুর্দান্ত গোলে এগিয়ে যায় রিয়াল। এরপরও হাল ছাড়েনি বার্সা। গোল শোধ করতে মরিয়া ছিলেন কাতালানরা। কিন্তু শেষ পর্যন্ত ক্লাসিকোর সেমিফাইনালের জয়টা চলে যাওয় রিয়ালের কাছেই। শেষ বাঁশিতে লসব্ল্যাঙ্কোদের জয় ৩-২ গোলের।

বৃহস্পতিবার রাতে দ্বিতীয় সেমি-ফাইনালে মুখোমুখি হবে অ্যাতলেতিকো মাদ্রিদ ও অ্যাথলেটিক বিলবাও।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।