-0.6 C
Drøbak
মঙ্গলবার, জানুয়ারী ২৫, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিককরোনাঃ বাংলাদেশে গত ২৪ ঘন্টায় শনাক্ত ২ হাজার ৪৫৮, মৃত্যু ২

করোনাঃ বাংলাদেশে গত ২৪ ঘন্টায় শনাক্ত ২ হাজার ৪৫৮, মৃত্যু ২

বিশ্বজুড়ে করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রণের উদ্বেগজনক পরিস্থিতিতে বাংলাদেশে সংক্রমণের হার ঊর্ধ্বমুখী। প্রতিদিনই নতুন রোগী ও শনাক্তের হার বাড়ছে। মঙ্গলবার (১১ জানুয়ারি) স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় (১০ জানুয়ারি সকাল ৮টা থেকে ১১ জানুয়ারি সকাল ৮টা) করোনায় নতুন করে শনাক্ত হয়েছেন দুই হাজার ৪৫৮ জন।

এ সময়ে শনাক্তের হার ৮ দশমিক ৯৭ শতাংশ। গতকাল শনাক্ত ছিলেন দুই হাজার ২৩১ জন এবং শনাক্তের হার ছিল ৮ দশমিক ৫৩ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন দুই জন।

অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে শনাক্ত হওয়া দুই হাজার ৪৫৮ জনকে নিয়ে দেশে এখন পর্যন্ত শনাক্ত হলেন ১৫ লাখ ৯৮ হাজার ৩৮৯ জন। আর মারা যাওয়া দুই জনকে নিয়ে মোট ২৮ হাজার ১০৭ জন মারা গেলেন।

গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ২৭৪ জন। তাদের নিয়ে এখন পর্যন্ত সুস্থ হয়ে উঠলেন ১৫ লাখ ৫১ হাজার ৩৮৭ জন।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ২৭ হাজার ৭০৯টি, আর নমুনা পরীক্ষা করা হয়েছে ২৭ হাজার ৩৯৯টি। দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা করা হয়েছে এক কোটি ১৭ লাখ ২৫ হাজার ৩৩৭টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ৮১ লাখ ছয় হাজার ৪৪টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় ৩৬ লাখ ১৯ হাজার ২৯৩টি।

বাংলাদেশে এখন পর্যন্ত রোগী শনাক্তের হার ১৩ দশমিক ৬৩ শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ছয় শতাংশ এবং মৃত্যুহার এক দশমিক ৭৬ শতাংশ।

অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় যে দুজন মারা গেছেন, তারা পুরুষ। তাদের নিয়ে দেশে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মোট পুরুষ মারা গেলেন ১৭ হাজার ৯৭৫ জন এবং নারী ১০ হাজার ১৩২ জন।

মারা যাওয়া দুজনের বয়সই ৬১ থেকে ৭০ বছর বয়সের মধ্যে। তারা চট্টগ্রাম এবং খুলনা বিভাগের বাসিন্দা এবং দুজনই মারা গেছেন সরকারি হাসপাতালে।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।