5.3 C
Drøbak
বৃহস্পতিবার, জানুয়ারী ২৭, ২০২২
প্রথম পাতাআন্তর্জাতিককরোনা: বিশ্বে আরও ৭ হাজার মৃত্যু

করোনা: বিশ্বে আরও ৭ হাজার মৃত্যু

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে আরও সাত হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। তাদের নিয়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা সাড়ে ৫২ লাখ ৫৭ হাজার ছাড়িয়েছে। একই সময়ে ভাইরাসটি শনাক্ত হয়েছে সাত লাখের মতো মানুষের দেহে। তাদের নিয়ে মোট সংক্রমিতের সংখ্যা ছাড়িয়েছে সাড়ে ২৬ কোটি।

দৈনিক সংক্রমণের হিসেবে বিশ্বের দেশসমূহের মধ্যে ফের শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র এবং এ রোগে ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে রাশিয়ায়।

করোনায় আক্রান্ত, মৃত্যু ও সুস্থ হয়ে ওঠাদের হালনাগাদ তথ্য প্রদানকারী ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার্সের তথ্য অনুযায়ী শনিবার সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় বিশ্বে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৬ লাখ ৮৮ হাজার ১১৪ জন। এ রোগে মৃত্যু হয়েছে ৭ হাজার ৩২৭ জনের।

গত এক দিনে দৈনিক সংক্রমণে বিশ্বে শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত হয়েছেন ১ লাখ ৪০ হাজার ৫৬২ জন এবং করোনায় এই দিন দেশটিতে মৃত্যু হয়েছে ১ হাজার ২৯৫ জনের।

একইদিন রাশিয়ায় মারা গেছেন ১ হাজার ২৩৫ জন করোনা রোগী, যা ছিল দৈনিক হিসেবে করোনায় কোনো একক দেশের সর্বোচ্চ মৃত্যু। পাশাপাশি গত একদিনে দেশটিতে নতুন আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ৩২ হাজার ৯৩০ জন।

যুক্তরাষ্ট্র ও রাশিয়া ছাড়া অন্যান্য যেসব দেশে করোনায় আক্রান্ত-মৃত্যুর ঊর্ধ্বমুখী চিত্র দেখা গেছে, সে দেশগুলো হলো- জার্মানি (নতুন আক্রান্ত ৭০ হাজার ৬৮১, মৃত্যু ৩৯৯), যুক্তরাজ্য (নতুন আক্রান্ত ৫০ হাজার ৩৭৫, মৃত্যু ১৪৩), ফ্রান্স (নতুন আক্রান্ত ৪৯ হাজার ৮৫৮ , মৃত্যু ১২৭), পোল্যান্ড (নতুন আক্রান্ত ২৬ হাজার ৯৬৫, মৃত্যু ৪৭০) ও বেলজিয়াম (নতুন আক্রান্ত ২৩ হাজার ১১৩, মৃত্যু ৪৮)।

বিশ্বজুড়ে বর্তমানে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ২ কোটি ১০ লাখ ১১ হাজার ৮৯৭ জন। এই রোগীদের মধ্যে মৃদু উপসর্গ বহন করছেন ২ কোটি ৯ লাখ ২৫ হাজার ১৭৯ জন এবং গুরুতর অসুস্থ অবস্থায় আছেন ৮৬ হাজার ৭০০ জন।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।