4.8 C
Drøbak
শনিবার, জানুয়ারী ২৯, ২০২২
প্রথম পাতাআন্তর্জাতিকইকুয়েডরে কারাগারে ভয়াবহ দাঙ্গায় নিহত ৬৮

ইকুয়েডরে কারাগারে ভয়াবহ দাঙ্গায় নিহত ৬৮

ইকুয়েডরের একটি কারাগারে ফের ভয়াবহ দাঙ্গার ঘটনা ঘটেছে। এতে ৬৮ বন্দির নিহত হওয়ার খবর পাওয়া গেছে। আহত হয়েছেন আরও অনেকে। দক্ষিণ আমেরিকার দেশটির স্থানীয় সময় শুক্রবার ভয়াবহ এই দাঙ্গার ঘটনা ঘটে বলে রবিবার এক প্রতিবেদনে জানিয়েছে বিবিসি। দেড় মাসের মধ্যে দেশটির কারাগারে দ্বিতীয়বারের মতো দাঙ্গার ঘটনা এটি।

ব্রিটিশ গণমাধ্যমটির খবরে বলা হয়েছে, ইকুয়েডরের গুয়াইয়াস প্রদেশের গুয়াইয়াকুইল শহরের পেনিটেনসিয়ারিয়া দেল লিটোরাল কারাগারে স্থানীয় সময় শুক্রবার সন্ধ্যায় সহিংস দাঙ্গার ঘটনা ঘটে। এ সময় কারাগারের ভেতরে গুলি, বিস্ফোরণসহ নানা সহিংস ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে নেওয়ার পর কারাগারের ভেতরে ৬৮ জনের লাশ পাওয়া যায়।

কারাগারের নিয়ন্ত্রণ নিয়ে সেখানে সাম্প্রতিক মাসগুলোতে সন্ত্রাসী গ্রুপগুলোর ভেতরে রক্তক্ষয়ী সংঘর্ষ হতে দেখা গেছে। গত সেপ্টেম্বর মাসের শেষের দিকে ইকুয়েডরের ওই একই কারাগারে পৃথক একটি দাঙ্গায় কমপক্ষে ১১৬ জন বন্দি নিহত হয়েছিলেন। আহত হয়েছিলেন ৮০ জন। ইকুয়েডরের ইতিহাসে কারাগারে সংঘটিত সহিংসতায় যা সর্বোচ্চ মৃত্যুর ঘটনা ছিল এটি। বন্দিদের প্রতিদ্বন্দ্বী গ্রুপগুলোর মধ্যে দ্বন্দের জের ধরে প্রাণঘাতী ওই দাঙ্গা হয়েছিল।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।