14.5 C
Drøbak
মঙ্গলবার, জুলাই ৫, ২০২২
প্রথম পাতাসামাজিক ন্যায়বিচারআদালত প্রাঙ্গণে বোমা হামলা: বোমা মিজানের মৃত্যুদণ্ড

আদালত প্রাঙ্গণে বোমা হামলা: বোমা মিজানের মৃত্যুদণ্ড

আদালত ভবনের পুলিশ চেকপোস্টের সামনে বোমা হামলায় পুলিশ সদস্যসহ দুই জন নিহতের ঘটনায় একজনের মৃত্যুদণ্ড, অপরজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। রবিবার (৩ অক্টোবর) চট্টগ্রাম সন্ত্রাসবিরোধী ট্রাইব্যুনালের বিচারক আব্দুল হালিম এ আদেশ দেন বলে জানিয়েছেন আদালতের কৌঁসুলি মনোরঞ্জন দাশ।

অ্যাডভোকেট মনোরঞ্জন দাশ বলেন, আদালত ভবনের পুলিশ চেকপোস্টের সামনে বোমা হামলা মামলায় আজ দুই আসামির মধ্যে নিষিদ্ধ সংগঠন জামায়াতুল মুজাহেদিন বাংলাদেশের (জেএমবি) সদস্য জাহিদুল ইসলাম প্রকাশ অপরফে বোমা মিজানকে মৃত্যুদণ্ড, অপর আসামি জেএমবি নেতা জাবেদ ইকবালকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। দ

ণ্ডপ্রাপ্ত দুই আসামির মধ্যে বোমা মিজান পলাতক রয়েছেন। অপর আসামি জাবেদ ইকবাল চট্টগ্রাম কারাগারে ছিলেন। রায় ঘোষণার সময় তাকে আদালতে হাজির করা হয়।

আদালত সূত্রে জানা যায়, ২০০৫ সালের ২৯ নভেম্বর পুলিশ চেকপোস্টে বোমা হামলা চালায় জেএমবি। এতে পুলিশ কনস্টেবল রাজীব বড়ুয়া ও বিচারপ্রার্থী ফুটবলার শাহাবুদ্দীন আহমদ নিহত হন। পরে এ ঘটনায় কোতোয়ালি থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়। তদন্ত শেষে ২০১৬ সালের ১৮ মে জাবেদ ইকবালসহ পাঁচ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করা হয়। পরে আদালত চার্জগঠন করে বিচার শুরুর আদেশ দেন।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।