23.8 C
Drøbak
রবিবার, জুলাই ২৫, ২০২১
প্রথম পাতাসাম্প্রতিকইউপি নির্বাচনে বিদ্রোহ: বরিশালে ১৯ নেতাকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার

ইউপি নির্বাচনে বিদ্রোহ: বরিশালে ১৯ নেতাকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার

দলীয় সিদ্ধাšত উপেক্ষা করে বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচন করা ও স্বতন্ত্র প্রার্থীকে সমর্থন দিয়ে নৌকার প্রার্থীর বিরোধিতা করে সংগঠন বিরোধী কার্যকলাপে লিপ্ত থাকা এবং দলীয় শৃংখলা ভঙ্গের অভিযোগে বরিশালে আওয়ামী লীগের ১৯ জন নেতা-কর্মীকে সাময়িক ভাবে বহিষ্কার করা হয়েছে।

শনিবার (১৯ জুন) বিকালে বিষয়টি নিশ্চিত করেছেন বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মোঃ ইউনুস।

বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মোঃ ইউনুস সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তি সূত্রে জানা গেছে, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে বহিষ্কৃতরা দলীয় সিদ্ধাšত অমান্য করে নিবার্চনে অংশগ্রহন করা, নৌকার বিপক্ষের প্রার্থীকে সমর্থন করাসহ সংগঠন বিরোধী কার্যকলাপে লিপ্ত থাকায় এবং দলীয় শৃংখলা ভঙ্গের অভিযোগে উপজেলা কমিটিসমুহের সুপারিশক্রমে বাংলাদেশ আওয়ামী লীগ বরিশাল জেলা কমিটি তাদেরকে স্ব-স্ব পদ থেকে সাময়িক ভাবে বহিস্কার করেছে।

বহিস্কৃতরা হলেন- হিজলা উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক পতি সাহাবুদ্দিন আহম্মেদ, যুগ্ন সাধারন সম্পাদক ফারুক সরদার, সাংগঠনিক সম্পাদক মাস্টার নাসির উদ্দিন হাওলাদার, একই উপজেলার হরিনাথপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক তৌফিকুর রহমান সিকদার।

মুলাদী উপজেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক সিরাজুল ইসলাম মুন্সি, মুলাদী উপজেলা আওয়ামী লীগের সদস্য মজিবুর রহমান শরিফ, উপজেলা আওয়ামী লীগের নেতা ইঞ্জিনিয়ার ইউসুফ আলী।

বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি তাজেম আলী হাওলাদার।

বরিশাল সদর উপজেলা আওয়ামী লীগ কাশিপুর ইউনিয়নের সভাপতি নুরুল ইসলাম ও একই উপজেলার চরবাড়িয়া ইউনিয়নের সভাপতি শহিদুল ইসলাম (ইতালী শহিল)।

বাকেরগঞ্জ উপজেলা আওয়ামী লীগ নেতা, জেলা কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক এনায়েত হোসেন পান্না, একই উপজেলার দাড়িয়াল ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি বাছের আহম্মদ বাচ্চু, গারুরিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক মাইনউদ্দিন তালুকদার মিন্টু, কলসকাঠী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবদুস সালাম তালুকদার।

এছাড়া বাবুগঞ্জ উপজেলার ১নং জাহাঙ্গীর নগর ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থীকে সমর্থন নিয়ে প্রত্যক্ষভাবে নৌকার প্রার্থীর বিরোধীতা করায় জাহাঙ্গীর নগর ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ন সাধারন সম্পাদক আবুল কালাম মির, সাংগঠনিক সম্পাদক সাইদুল ইসলাম, আওয়ামীলীগ নেতা মনির খান, ইসমাইল বেপারী ও একই ইউনিয়নের সেচ্ছাসেবক লীগের সভাপতি আঃ রব বেপারী।

পাশাপাশি প্রেসবিজ্ঞপ্তিতে বহিস্কৃতদের সাথে কেউ কোন প্রকার যোগাযোগ বা নৌকা বিরোধী কার্যকলাপে লিপ্ত থাকলে তাদের বিরুদ্ধেও সাংগঠনিক ব্যবস্থা গ্রহন করা হবে বলেও সতর্ক করা হয়েছে।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।