10 C
Drøbak
সোমবার, অক্টোবর ২৫, ২০২১
প্রথম পাতাসাম্প্রতিকনাটোরে করোনায় ১ জনসহ মোট মৃত্যু ৪৩

নাটোরে করোনায় ১ জনসহ মোট মৃত্যু ৪৩

করোনা ভাইরাস আক্রান্ত হয়ে নাটোর সদর হাসপাতালে গতরাতে ১ জন মারা গেছে। জেলায় মোট আক্রান্ত ২৫৯৫ জন। মোট মৃত্যু হয়েছে ৪৩ জনের। মোট মৃতের মধ্যে ১৭ জনের মৃত্যু হয়েছে এই জুন মাসেই।

নাটোর সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা: মনজুর রহমান শক্রবার রাতে হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় জয়দেব চন্দ্র মারা যায় বলে নিশ্চিত করেন। তিনি জানান, শুক্রবার রাত সাড়ে ১১ টার দিকে তিনি মারা যান।

মৃত ব্যক্তি হলেন সদর উপজেলার বড় হরিশপুর এলাকার কানাই চন্দ্রের ছেলে জয়দেব চন্দ্র (৪২)। সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৪২ জন। হোম কোয়ান্টোইনে রয়েছেন ৯৫২ জন। এছাড়া করোনা উপসর্গ নিয়ে নাটোর সদর হাসপাতালে আরো দুই জনের মৃত্যু হয়েছে বলে জানান তিনি।

নাটোর ও সিংড়া পৌরসভায় দ্বিতীয় দফায় লকডাউনের চতুর্থ দিন চলছে। তবুও সংক্রমন প্রতিদিনই বেড়েই চলেছে। কোন ভাবেই তা কমছে না। সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায় গত ২৪ ঘন্টায় ৭৪ জনের নমুনা পরীক্ষা করে ২৮ জনের সংক্রমণ পাওয়া গেছে। পরীক্ষা বিবেচনায় সংক্রমনের হার ৩৭.৮৩ শতাংশ।

এদিকে নাটোর ও সিংড়া পৌরসভায় দ্বিতীয় দফা লকডাউনের চতুর্থ দিনেও সকাল থেকে শহরের গুরুত্বপুর্ন এলাকায় শক্ত অবস্থান নিয়েছে আইন শৃংখলা বাহিনীর সদস্যরা। তবে শুক্রবার রাত থেকে শুরু হওয়া টানা বৃষ্টির কারনে শহরে মানুষের উপস্থিতি কিছুটা কম।

জেলা প্রমাসক মো. শাহরিয়াজ বলেন, করোনা সংক্রমন রোধে নাটোর ও সিংড়া পৌরএলাকায় কঠোর বিধিনিষেধ আরোপ করা হয়েছে। জনসাধারনকে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য অনুরোধ করা হয়েছে। সকলকে মাস্ক পরিধান করার জন্য অনুরোধ করে মাইকে প্রচার করা হচ্ছে।

বিনা প্রয়োজনে বাড়ির বাহিরে বের না হওয়ার আহ্বান জানানো হচ্ছে। আরোপিত বিধি নিষেধ থাকা অবস্থায় সামাজিক দুরুত্ব বজায় না রাখা সহ স্বাস্থ্যবিধি অমান্যকারীদের বিরুদ্ধে এই অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।