-6.1 C
Drøbak
শনিবার, ডিসেম্বর ৪, ২০২১
প্রথম পাতাসাম্প্রতিকনিখোঁজ আবু ত্ব-হার খোঁজ মেলেনি, মায়ের কাছে মুক্তিপণ দাবি

নিখোঁজ আবু ত্ব-হার খোঁজ মেলেনি, মায়ের কাছে মুক্তিপণ দাবি

নিখোঁজ ইসলামী বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনান গত ১০ জুন রংপুর থেকে ঢাকা আসার পথে নিখোঁজ হন। আট দিনে পেরিয়ে গেলেও এখনো মেলেনি তার খোঁজ। তার নিখোঁজের পরের দিন একটি নম্বর থেকে ফোন করে আদনানের মায়ের কাছে মুক্তিপণ দাবী করেছিল বলে জানা গেছে।

বৃহস্পতিবার (১৭ জুন) দিবাগত রাতে আদনানের মা আজেদা বেগম এ তথ্য সাংবাদিকদের জানান।

আজেদা বেগম সাংবাদিকদের জানান, আমার ছেলের পুরানো একটি ফোন নম্বর ছিলো, যা অনেক দিন ধরেই বন্ধ রয়েছে। শুক্রবার বিকেলে হঠাৎ ওই নম্বর থেকে ফোন আসে। ফোনের অপর প্রান্ত থেকে মেহেদী হাসান নামের এক ব্যক্তি কথা বলেছেন আমার সঙ্গে। তিনি আমাকে একটি ইমো আইডি খুলতে বললে আমার মেয়ে আইডি খোলে।

পরে শনিবার আবারো সেই নম্বর থেকে কল আসে। এরপর আমার ছেলে এবং তার তিন সঙ্গী ভালো আছে বলে জানায়। কিন্তু আমি জানতে চাই, সে কোথায় আছে এবং আমার ছেলেকে ফোন দাও আমি কথা বলব। তখন তারা আমার কাছে টাকা দাবী করছিল। বলেছে টাকা দিলে আমার ছেলেকে ছেড়ে দেবে। পরে আমি আমার ছেলের সঙ্গে কথা বলতে চাইলে তারা বলে, আপনারা বেশি কথা বলেন। এ কথা বলে ফোনটি কেটে দিয়ে বন্ধ করে দেয় তারা।

এ বিষয়ে রংপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার আবু মারুফ হোসেন বলেন, ইন্টারনেটভিত্তিক নম্বর থেকে নিখোঁজ ইসলামী বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনানের মায়ের কাছে ফোন আসা মেহেদী হাসান পরিচয় দানকারী ব্যক্তির কোনো অস্তিত্ব পাওয়া যায়নি। হয়তো কোনো টাউট-বাটপার ফোন করে টাকা আদায়ের চেষ্টা করেছে।

গত বৃহস্পতিবার দিবাগত রাত থেকে নিখোঁজ রয়েছেন বলে তার পরিবার অভিযোগ করেছে। জানা যায়, নিখোঁজ হবার সময় তার সাথে গাড়িচালকসহ আরও তিনজন সহকর্মী ছিলেন। সেই তিনজন সহকর্মী এবং গাড়িটিরও কোন খোঁজ এখন পর্যন্ত পাওয়া যায়নি বলে অভিযোগ করছেন আদনানের পরিবার।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।