13.1 C
Drøbak
বুধবার, অক্টোবর ২০, ২০২১
প্রথম পাতাসাম্প্রতিকনাটোরে স্মৃতিসৌধ নির্মাণ কাজ শেষ না হতেই ফাটল

নাটোরে স্মৃতিসৌধ নির্মাণ কাজ শেষ না হতেই ফাটল

নাটোরের সিংড়া উপজেলা মুক্তিযোদ্ধা স্মুতিসৌধ নির্মাণ কাজ শেষ করার আগেই বিভিন্ন জায়গায় ফাটল দেখা দিয়েছে। শুরু থেকেই নিম্ন মানের সামগ্রী দিয়ে কাজ করায় ধরেছে এই ফাটল।এতে অসন্তষ প্রকাশ করেছে মুক্তিযোদ্ধা পরিবার সহ স্থানীয়রা।

স্থানীয়রা জানায়, এলজিইডি”র আওতায় ৩২ লাখ টাকা চুক্তি মুল্যে উপজেলা মুক্তিযোদ্ধা স্মুতিসৌধ নির্মাণের কাজ পায় মন্ডল এন্টার প্রাইজ নামের একটি ঠিকাদার প্রতিষ্ঠান।

আজ থেকে ৩ বছর আগে কাজ পেলেও কাজ শুরু করেন চলতি বছরের কিছু দিন আগে। স্বল্প সময়ের মধ্যে তড়িঘরি আর নিম্ন মানের সামগ্রী দিয়ে কাজ করায় নির্মাণ কাজ টেকসই হচ্ছে না। ফলে কাজ শেষ করার আগেই অনেক জায়গায় ফাটল দেখা দিয়েছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন সংলগ্ন নির্মিত মুক্তিযোদ্ধা স্মৃতি সৌধের কাজ করছেন ঠিকাদারের লোকজন। কাজ শেষ করার অনেক অংশের সিমেন্ট বালি ধসে গেছে।স্মৃতি স্তম্ভের নীচের ৫ টি জায়গায় ফাটল ধরেছে। ফাটল ধরেছে স্মৃতি সৌধের প্রবেশ পথের প্লাষ্টার করা অন্তত্ব ৫ থেকে ৬টি জায়গায়।

নাটোর জেলা পরিষদের সদস্য ও মুক্তিযোদ্ধা সন্তান সালাহ উদ্দিন আল আজাদ ছানা বলেন, কাজের মান খুবই খারাপ হচ্ছে। যেখানে পাথর ও সিমেন্ট দিয়ে ঢালাই দেওয়ায় কথা সেখানে ব্যবহার করা হয়েছে নিম্ন মানের ইটের খোয়া। যার কারনে ঢালাইয়ের পর পরই ফাটল দেখা যাচ্ছে।

ঠিকাদার প্রতিষ্ঠান মন্ডল এন্টার প্রাইজের স্বত্তাধিকার মনিন্দ্রনাথ মন্ডল মনি বলেন, ৩ বছর আগে এই কাজটি পেলেও স্থানীয় মুক্তিযোদ্ধাদের কিছু জটিলতার কারনে কাজ শুরু করতে সময় লেগেছে। যে সব জায়গায় ফাটল দেখা দিয়েছে নির্মাণ কাজ শেষে ফিনিসিং করার সময় ওই ফাটল জায়গা গুলো ঠিক করে দেওয়া হবে। এতে আশা করছি পরবর্তীতে কোন সমস্যা হবে না।

সিংড়া উপজেলার উপ-সহকারী প্রকৌশলী মো. বিপ্লব আলী বলেন, কাজটি চলমান আছে। এর মধ্যে ৮০ ভাগ কাজ সম্পন্ন হয়েছে। বাকি কাজ শেষ হলে ওই ফাটলের জায়গা গুলোর সমাধান করা হবে।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।