দুই দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা প্রধানমন্ত্রীর

ফয়সাল কবির
ফয়সাল কবির - ভারপ্রাপ্ত সম্পাদক
2 মিনিটে পড়ুন

সাময়িকী.কম

2016 04 14 13 14 10 qjJoODivz9cFSiM81UVb5F6NkUTwIw original দুই দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা প্রধানমন্ত্রীর

ঢাকা  গুলশানের হলি আর্টিসান রেস্টুরেন্টে সন্ত্রাসী হামলায় নিহতদের স্মরণে দুইদিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (২ জুলাই) রাত ৮টায় জাতির উদ্দেশ্যে দেয়া ভাষণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ ঘোষণা দেন। বাংলাদেশ টেলিভিশন, বাংলাদেশ বেতারের পাশাপাশি বেসরকারি টিভি চ্যানেল ও রেডিও স্টেশনগুলোতে একযোগে প্রধানমন্ত্রীর এই ভাষণ সম্প্রচার করা হয়।
প্রধানমন্ত্রী তার বক্তব্যের শুরুতেই ঘটনায় সন্ত্রাসীদের হাতে নিহতদের আত্মার মাগফেরাত কামনা করেন। তাদের পরিবারের প্রতি সমবেদনাও ব্যক্ত করেন।
সন্ত্রাসী, হত্যাকারী ও ইসলামের নামে নাশকতাকারীদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘দেশের বর্তমান পরিস্থিতিতে হত্যাকারী ও তাদের মদদদাতাদের কাছে আমি জানতে চাই- মানুষকে হত্যা করে আপনারা কী অর্জন করতে চান?’
প্রধানমন্ত্রী বলেন, ‘ইসলাম শান্তির ধর্ম। মানুষকে হত্যা করে শান্তির ধর্মকে কলুষিত করবেন না। আপনারা সঠিক পথে ফিরে আসুন। ইসলামের মর্যাদাকে সমুন্নত রাখুন।’
প্রধানমন্ত্রী বলেন, ‘কোনো ষড়যন্ত্রই আমাদের অগ্রযাত্রাকে প্রতিহত করতে পারবে না।’ সকল ভেদাভেদ ভুলে  নিরাপদ বাংলাদেশ গড়তে সবাইকে একযোগে কাজ করার আহ্বান জানান তিনি।
উল্লেখ্য, গতকাল শুক্রবার সন্ধ্যায় গুলশান ২ এর ৭৯ নম্বর সড়কে ৫নং বাসার দ্বিতীয় তলায় হলি আর্টিসান রেস্টুরেন্টে হামলা চালায় কয়েকজন অস্ত্রধারী। রেস্টুরেন্টে প্রবেশের সময় তারা বেশ কয়েকটি বিস্ফোরণ ঘটায় এবং গুলি চালায়। এসময় পুলিশের সঙ্গে গুলিবিনিময় হয়।
ঘটনাস্থলেই গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হন বনানী থানার ওসি সালাউদ্দিন, ডিবির এসি রবিউল ইসলাম, পুলিশের দুই কনস্টেবল, একজন মাইক্রোবাস চালকসহ ২০ জনের বেশি। গুলশানের ইউনাইটেড হাসপাতালে মারা গেছেন ওসি সালাউদ্দিন এবং এসি রবিউল। সন্ত্রাসীরা গলাকেটে হত্যা করেছে ২০ বিদেশিকে। অভিযানে নিহত হয়েছে ৫ সন্ত্রাসী।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
লেখক: ফয়সাল কবির ভারপ্রাপ্ত সম্পাদক
অনুসরণ করুন:
কর্মজীবী এবং লেখক
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!