অধিকৃত পশ্চিম তীরে ফিলিস্তিনিদের গুলিতে ৪ ইসরায়েলি নিহত

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
2 মিনিটে পড়ুন
২ ফিলিস্তিনি বন্দুকধারীর গুলিতে ৮ ইসরায়েলি অবৈধ বসতি স্থাপনকারী নিহত হয়েছেন। ছবি সংগৃহীত

অধিকৃত পশ্চিম তীরে ফিলিস্তিনিদের গুলিতে ৪ ইসরায়েলি নিহত

অধিকৃত পশ্চিম তীরের এক অবৈধ বসতির কাছে দুই ফিলিস্তিনি বন্দুকধারীর গুলিতে অন্তত চার ইসরায়েলি বসতি স্থাপনকারী নিহত হয়েছেন। ইসরায়েলি সৈন্যদের প্রাণঘাতী অভিযানের একদিন পর মঙ্গলবার পশ্চিম তীরের এলি এলাকার কাছের এই ঘটনায় আহত হয়েছেন আরও কমপক্ষে চারজন।

পশ্চিম তীরের উত্তরাঞ্চলের এলির কাছে হামলায় চারজন নিহত এবং চারজন আহত হয়েছেন বলে এক বিবৃতিতে নিশ্চিত করেছে ইসরায়েলের জরুরি পরিষেবা সংস্থা ম্যাগেন ডেভিড অ্যাডম।

অধিকৃত পশ্চিম তীরে ফিলিস্তিনিদের গুলিতে ৪ ইসরায়েলি নিহত
অধিকৃত পশ্চিতীরের একটি দৃশ্য। ফাইল ছবি

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা বলছে, একজন বন্দুকধারীকে ঘটনাস্থলেই গুলি চালিয়ে হত্যা করেছে ইসরায়েলি সৈন্যরা। পরে ট্যাক্সিতে করে পালিয়ে যাওয়ার সময় নাবলুসের কাছে দ্বিতীয় সন্দেহভাজনকে হত্যা করা হয়েছে। তবে এই হামলার বিষয়ে ফিলিস্তিনি কর্মকর্তারা তাৎক্ষণিকভাবে কোনও মন্তব্য করেননি।

অধিকৃত পূর্ব জেরুজালেম থেকে আল জাজিরার প্রতিনিধি ইমরান খান প্রাণঘাতী ওই হামলার তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেছেন, রামাল্লা এবং নাবলুসের মাঝের এলি বসতির প্রবেশপথের কাছের একটি গ্যাস স্টেশনে গুলি চালিয়েছে সন্দেহভাজনরা।

ইসরায়েলি সামরিক বাহিনী বলেছে, বন্দুকধারীরা গাড়িতে করে এসে প্রথমে একটি রেস্তোরাঁয় গুলি চালায়। পরে পাশের একটি পেট্রোল স্টেশন লক্ষ্য করে গুলি ছুড়েছে তারা। একজন হামলাকারী একটি চলন্ত গাড়ি ছিনিয়ে ওই এলাকা থেকে পালিয়ে যায়।

ফিলিস্তিনে ‘অবৈধ বসতি’ স্থাপন অবিলম্বে বন্ধের আহ্বান জাতিসংঘের
অবৈধ বসতির বিরুদ্ধে ফিলিস্তিনিদের প্রতিবাদে ইসরায়েলি বাহিনীর কঠোর অবস্থান। ছবি রয়টার্স

সৈন্যদের গুলিতে নিহত ওই দুই ফিলিস্তিনি বন্দুকধারীর পরিচয় নিশ্চিত করেছে ইসরায়েল। তারা হলেন মোহাম্মদ ফালেহ শাহদেহ এবং খালেদ মোস্তফা সাবাহ। দুজনই নাবলুসের কাছের উরিফ গ্রামের বাসিন্দা।

এই ঘটনার পর ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু ‘জরুরি নিরাপত্তা বৈঠক’ ডেকেছেন । ইসরায়েলি এই প্রধানমন্ত্রীর উগ্র ডানপন্থী মিত্ররা গত কয়েক মাস ধরে অধিকৃত পশ্চিম তীরে বড় ধরনের সামরিক অভিযান পরিচালনার আহ্বান জানিয়ে আসছে।

অধিকৃত পশ্চিম তীরে ফিলিস্তিনিদের গুলিতে ৪ ইসরায়েলি নিহত
ইসরায়েলি পুলিশ। ফাইল ছবি রয়টার্স

মঙ্গলবারের হামলার ঘটনার নিন্দা জানিয়ে সহিংস বিবৃতি দিয়েছেন নেতানিয়াহু। তিনি বলেছেন, ‘আমরা গত কয়েক মাসে প্রমাণ করেছি যে, আমরা ব্যতিক্রম ছাড়া প্রায় সব হত্যার প্রতিশোধ নিয়েছি। যারা আমাদের ক্ষতি করেছে, তারা হয় কবরে অথবা কারাগারে নিক্ষিপ্ত হবে। এক্ষেত্রেও তাই হবে।’

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!