যুক্তরাষ্ট্রের কেনটাকিতে গোলাগুলি, নিহত ৫

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
2 মিনিটে পড়ুন
ঘটনাস্থলে নিরাপত্তা সদস্যরা। ছবি: রয়টার্স

যুক্তরাষ্ট্রের কেনটাকিতে গোলাগুলি, নিহত ৫

যুক্তরাষ্ট্রের কেনটাকি রাজ্যের বৃহত্তম নগরী লুইভেলে একটি ব্যাংকে গোলাগুলিতে অন্তত পাঁচজন নিহত হয়েছেন বলে এক বিবৃতিতে জানিয়েছে নগর পুলিশ ডিপার্টমেন্ট।

এ ঘটনায় আহত আরো আট জনকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানায় বিবিসি। আহতদের মধ্যে একজন পুলিশ কর্মকর্তাও রয়েছেন।

যুক্তরাষ্ট্রের কেনটাকিতে গোলাগুলিতে নিহত ৫
হামলার পর পুলিশ পুরো এলাকাটি ঘিরে রেখেছে। ছবি সংগৃহীত

সোমবার সকালে ওল্ড ন্যাশনাল ব্যাংকে গোলাগুলির ওই ঘটনা ঘটে। বন্দুকধারী ওই ব্যাংকের সাবেক কর্মী বলে ধারণা প্রকাশ করেছে পুলিশ।

লুইভেল পুলিশের পক্ষ থেকে বলা হয়, স্থানীয় সময় সকাল সাড়ে ৮টার দিকে পুলিশ কর্মকর্তারা প্রথম ইস্ট মেইন এর ৩০০ ব্লকে গোলাগুলির খবর পান এবং তিন মিনিটের মধ্যে ঘটনাস্থলে উপস্থিত হন। ঘটনাস্থলে গিয়ে পুলিশ ‘প্রায় সঙ্গে সঙ্গে’ পাল্টা গুলি চালায়। বন্দুকধারীর সঙ্গে তাদের গুলি বিনিময় হয়।

গোলাগুলি থামার পর পুলিশ ঘটনাস্থলে গিয়ে গুলিবিদ্ধ বন্দুকধারীকে ‍মৃত অবস্থায় পায়। তিনি পুলিশের গুলিতে মারা গেছেন নাকি আত্মহত্যা করেছেন তা এখনো নিশ্চিত হওয়া যায়নি বলেও জানিয়েছে পুলিশ।

যুক্তরাষ্ট্রের কেনটাকিতে গোলাগুলিতে নিহত ৫
ঘটনাস্থল। ছবি সংগৃহীত

গোলাগুলির সময় দুই পুলিশ কর্মকর্তা আহত হন বলে জানান ডেপুটি পুলিশ চিফ পল হামফ্রে। তাদের মধ্যে একজনের অস্ত্রপচার করা হয়েছে এবং তার অবস্থা গুরুতর। হামফ্রে বলেন, পুলিশের একমাত্র লক্ষ্য ছিল ‘সাধারণ মানুষের জীবন রক্ষা করা’।

এর আগে এক টুইট বার্তায় নগর পুলিশ লুইভেল উপকণ্ঠে গোলাগুলির খবর নিশ্চিত করে জনগণকে ওই এলাকায় না যাওয়ার পরামর্শ দিয়েছিল। পরে দেওয়া বিবৃতিতে পুলিশ জানায়, বন্দুকধারীকে ‘নিরস্ত্র’ করা হয়েছে এবং ‘সেখানে আর কোনো হুমকি নেই’।

যে পাঁচজন নিহত হওয়ার কথা বলা হয়েছে তাদের মধ্যে বন্দুকধারীও রয়েছেন কিনা তা জানানো হয়নি বলে জানায় বার্তা সংস্থা রয়টার্স

যুক্তরাষ্ট্রের কেনটাকিতে গোলাগুলিতে নিহত ৫
ঘটনাস্থল পুলিশ তৎপর হয়ে উঠে। ছবি সংগৃহীত

গোলাগুলির খবর প্রকাশের পর এফবিআইর পক্ষ থেকে বলা হয়েছিল, তাদের এজেন্টরা ঘটনাস্থলে গিয়ে কাজ শুরু করেছেন। কেনটাকি গভর্নর অ্যান্ডি বেসিয়ার বলেছেন, গোলাগুলিতে তিনি তার একজন ‘বন্ধুকে হারিয়েছেন’ এবং অন্য একজন হাসপাতালে ভর্তি আছেন।

গভর্নর বেসিয়ার প্রচার শিবিরের কার্যক্রম ওই ভবন থেকেই হয় এবং তিনি নিজে ওল্ড ন্যাশনাল ব্যাংকের একজন গ্রাহক।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!