মঙ্গলবার, নভেম্বর ২৯, ২০২২

অবিলম্বে ভারতীয়দের ইউক্রেন ছাড়ার পরামর্শ মোদি সরকারের

প্রকাশিত:

অবিলম্বে ভারতীয়দের ইউক্রেন ছাড়ার পরামর্শ দিয়েছে নরেন্দ্র মোদি সরকার। ‘যেভাবেই হোক’ ভারতীয়দের ইউক্রেন ছাড়তে এক সপ্তাহের মধ্যে মঙ্গলবার (২৫ অক্টোবর) দ্বিতীয়বার মতো এ পরামর্শ দিয়েছে কিয়েভের ভারতীয় দূতাবাস।

এর আগে গত ১৯ অক্টোবর নয়াদিল্লি ভারতীয় নাগরিকদের সতর্ক করেছিল। ইউক্রেনের পরিস্থিতি আরও সংকটজনক হওয়ার জেরে শিক্ষার্থী এবং নাগরিকদের দেশে ফেরত আসার বার্তা দেয় নয়াদিল্লি।

নতুন পরামর্শে ভারত সরকার জানিয়েছে, গত ১৯ অক্টোবরের নির্দেশনা অনুযায়ী ভারতীয় সব নাগরিককে অবিলম্বে ইউক্রেন ছাড়ার জন্য পরামর্শ দেওয়া হচ্ছে। যেভাবে হোক ইউক্রেন ছাড়ুন।

যেকোনো ধরনের সহায়তার জন্য এবং সীমান্তে আসার জন্য যোগাযোগ নম্বর দিয়েছে নয়াদিল্লি। +380933559958, +380635917881, +380678745945 এই নম্বরে ফোন করে সহায়তা পাওয়া যাবে। সীমান্ত পার করার জন্য ভারতীয় দূতাবাসে ফোন করে সাহায্য চাওয়া যাবে। মঙ্গলবার কিয়েভে ভারতীয় দূতাবাস এই যোগাযোগ নম্বর প্রকাশ করেছে।

গত ফেব্রুয়ারি মাস থেকে রাশিয়া-ইউক্রেন সংঘাতের জেরে ইউক্রেনে অধ্যয়নরত শিক্ষার্থীদের দেশে ফেরানোর ব্যবস্থা করে নয়াদিল্লি। বহুদিন ধরেই ভারতীয় মেডিকেল শিক্ষার্থীদের জন্য উচ্চশিক্ষার গন্তব্য ইউক্রেন। কিন্তু রাশিয়ার আগ্রাসনের কারণে সেই দেশে এখন পরিস্থিতি সংকটজনক।

সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস

সর্বাধিক পঠিত

আরো পড়ুন
সম্পর্কিত

ভারতে স্যাটেলাইট ফোনসহ রাশিয়ার সাবেক মন্ত্রী গ্রেপ্তার

ভারতে রাশিয়ার সাবেক এক মন্ত্রীকে গ্রেপ্তার করা হয়েছে। যথাযথ...

ভারতের ছত্তিশগড়ে ৪ মাওবাদী নিহত

ভারতের ছত্তিশগড় রাজ্যে নিরাপত্তাবাহিনীর সদস্যদের গুলিতে ৪ মাওবাদী আন্দোলনের...

ভারতে জাতীয় সংবিধান দিবস পালনের তাৎপর্য

কোন একটি দেশ তার শাসন ব্যবস্থা রাজনীতি অর্থনৈতিক নীতি...

ভারতের আসাম-মেঘালয় সীমান্তে গোলাগুলি, নিহত ৬

ভারতের আসাম-মেঘালয় সীমান্তে গোলাগুলিতে অন্তত ৬ ব্যক্তি নিহত হয়েছে।...
লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।