নিউজিল্যান্ডে নৌযানের সঙ্গে তিমির ধাক্কা, পাঁচ জনের মৃত্যু

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
1 মিনিটে পড়ুন

নিউজিল্যান্ডে একটি তিমির সঙ্গে সংঘর্ষের পর একটি নৌযান ডুবে গিয়ে পাঁচ জনের মৃত্যু হয়েছে। স্থানীয় মিডিয়ার বরাত দিয়ে এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।

নিউ জিল্যান্ডের পাবলিক ব্রডকাস্টার আরএনজেড (রেডিও নিউজিল্যান্ড) শনিবার জানিয়েছে, নৌযানটি দক্ষিণের দ্বীপ শহর কাইকোরার কাছে ডুবে গেছে।

স্থানীয় পুলিশের বরাত দিয়ে আরএনজেড জানিয়েছে, উল্টে যাওয়ার সময় নৌযানটিতে ১১ জন আরোহী ছিলেন। এর মধ্যে ছয় জনকে উদ্ধার করা হয়েছে। পরে জরুরি পরিষেবা কর্মীরা পাঁচটি মরদেহ উদ্ধার করেন।

পুলিশ বলেছে একটি ‘সংঘর্ষের’ পর নৌযানটি উল্টে গেছে। তবে ঠিক কিসের সঙ্গে এই সংঘর্ষের ঘটনা ঘটেছে সেটি তারা নিশ্চিত করতে পারেনি।

কাইকোরার মেয়র ক্রেগ ম্যাকল বলেন, দুর্ঘটনার সময় সমুদ্র শান্ত ছিল। ধারণা করা হচ্ছে, নিচ থেকে একটি তিমি এসে নৌযানটিকে উল্টে দিয়েছে।

তিনি বলেন, এই অঞ্চলে সবচেয়ে বড় দাঁতযুক্ত শিকারী তিমি হিসেবে পরিচিত স্পার্ম হোয়েল বা ক্যাচালট ছিল। ঘটনার সময় সেখানে কিছু হাম্পব্যাক তিমিও ছিল।

নিউজিল্যান্ডের উপকূলীয় কাইকোরা শহরটি তিমি দেখার একটি জনপ্রিয় গন্তব্য। এখানে পর্যটকরা তিমি, ডলফিন এবং অন্যান্য সামুদ্রিক প্রাণী কাছাকাছি দূরত্ব থেকে দেখার সুযোগ পান। ফলে অঞ্চলটিতে বাণিজ্যিকভাবে নৌকা ভ্রমণ বা হেলিকপ্টার যাত্রার প্যাকেজ অফার করা হয়ে থাকে।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!