16.6 C
Drøbak
সোমবার, আগস্ট ১৫, ২০২২
প্রথম পাতাসংবাদআন্তর্জাতিকচীনে কিন্ডারগার্টেনে ছুরি হামলা, নিহত ৩

চীনে কিন্ডারগার্টেনে ছুরি হামলা, নিহত ৩

চীনের একটি কিন্ডারগার্টেনে ছুরি হামলায় তিনজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ছয়জন। বুধবার (৩ আগস্ট) চীনের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় জিয়ানসি প্রদেশের একটি কিন্ডারগার্টেনে ছুরি হামলা ও হতাহতের এই ঘটনা ঘটে।

বুধবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে এএফপি। এদিকে কিন্ডারগার্টেনে ছুরি হামলায় হতাহতের এই ঘটনা নিশ্চিত করেছে চীনা পুলিশও।

টুইটার-এর মতো চীনা সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম ওয়েইবোতে প্রকাশিত একটি বিবৃতিতে চীনের পুলিশ জানিয়েছে, বুধবার স্থানীয় সময় সকাল ১০টায় দক্ষিণ-পূর্বাঞ্চলীয় জিয়ানসি প্রদেশের আনফু কাউন্টিতে ‘ক্যাপ এবং মুখোশ পরা’ এক অপরাধী ব্যক্তি মালিকানাধীন কিন্ডারগার্টেনে প্রবেশ করে।

এরপরই সেখানে হামলায় হতাহতের ওই ঘটনা ঘটে। ৪৮ বছর বয়সী ওই সন্দেহভাজন এখনও পলাতক রয়েছে। পুলিশের ওই বিবৃতিতে আরও বলা হয়েছে, ‘জননিরাপত্তার সঙ্গে যুক্ত বিভিন্ন সংস্থা সন্দেহভাজন ব্যক্তিকে খুঁজে বের করার জন্য সর্বাত্মক প্রচেষ্টা চালাচ্ছে।’

এদিকে চীনের রাষ্ট্র-চালিত সংবাদমাধ্যম বেইজিং ডেইলি কিন্ডারগার্টেনে ছুরি হামলার ঘটনায় একটি ভিডিও সামনে এনেছে। ওই ভিডিওতে একজন পুলিশ অফিসারকে তার কোলে একটি ছোট শিশুকে অ্যাম্বুলেন্সের দিকে নিয়ে যেতে দেখা যায়।

অবশ্য ছুরি হামলায় নিহত ও আহতদের বয়স প্রকাশ করা হয়নি।

এএফপি বলছে, চীনে ব্যাপক সহিংস যেকোনো অপরাধ খুবই বিরল। কারণ চীনা নাগরিকদের আগ্নেয়াস্ত্র রাখার ব্যাপারে কঠোরভাবে নিষেধাজ্ঞা রয়েছে। তবে সাম্প্রতিক বছরগুলোতে এশিয়ার এই দেশটিতে ছুরিকাঘাতের বহু ঘটনা ঘটেছে এবং বিশেষত কিন্ডারগার্টেন ও স্কুল ছাত্রদের লক্ষ্য করে ছুরি হামলার বেশ কিছু মারাত্মক ঘটনা দেশব্যাপী ঘটেছে।

এর আগে চলতি বছরের এপ্রিল মাসে চীনের দক্ষিণাঞ্চলের একটি কিন্ডারগার্টেনে ছুরি হামলায় দুই শিশু নিহত হয়। ওই ঘটনায় আহত হয়েছিল আরও ১৬ জন।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
editor@samoyiki.com

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
sahitya@samoyiki.com

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।