সোমবার, ডিসেম্বর ৫, ২০২২

আবারও বাংলাদেশ টেস্ট দলের অধিনায়ক সাকিব

প্রকাশিত:

বাংলাদেশ দলের টেস্ট নেতৃত্বভার উঠছে সাকিব আল হাসানের কাঁধে। সিদ্ধান্ত হয়েই ছিল। বৃহস্পতিবার চূড়ান্ত করা হলো। বিসিবি সূত্রে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে দলের টেস্ট অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন বাঁ-হাতি এই স্পিন অলরাউন্ডার।

ব্যাট হাতে রান পাচ্ছেন না টপ অর্ডার ব্যাটার মুমিনুল হক। নেতৃত্ব তার কাছে পাহাড়সম চাপ হয়ে উঠেছে। সেজন্য তিনি বিসিবি সভাপতি পাপনের সঙ্গে সাক্ষাৎ করে নেতৃত্ব ছেড়ে দেওয়ার কথা বলেন।

তার ওই সিদ্ধান্তের পরে নতুন টেস্ট অধিনায়ক ঠিক করা নিয়ে বৈঠকে বসেন বিসিবির কর্মকর্তারা। বিসিবির বোর্ড মিটিং শেষে সাকিবের কাঁধে তৃতীয়বারের মতো তুলে দেওয়া হলো টেস্ট দলের নেতৃত্বভার।

এর আগে ২০০৯ সালে প্রথমবার বাংলাদেশ দলের তিন ফরম্যাটের অধিনায়ক হন সাকিব। ২০১১ বিশ্বকাপের পরে শৃঙ্খলা জনিত কারণে নেতৃত্ব থেকে তাকে সরিয়ে দেওয়া হয়। এরপর ২০১৭ সালে দায়িত্ব দেওয়া হয় টেস্ট ও টি-২০ অধিনায়কের। ওয়ানডে নেতৃত্ব পাওয়াও সময়ের ব্যাপার ছিল।

কিন্তু এক বছরের আন্তর্জাতিক নিষেধাজ্ঞায় পড়ায় তাকে নেতৃত্ব হারাতে হয়। টি-২০ অধিনায়ক করা হয় মাহমুদুল্লাহকে। টেস্ট নেতৃত্বভার দেওয়া হয় তরুণ মুমিনুল হকের কাঁধে। মাশরাফি পরবর্তী ওয়ানডে অধিনায়ক করা হয় তামিম ইকবালকে।

Subscribe

সর্বাধিক পঠিত সংবাদ

সংবাদ
সম্পর্কিত

যেভাবে ঘাড়ে গুলি করে হত্যা করা হয় শিনজো আবেকে

জাপানের সাবেক জনপ্রিয় প্রধানমন্ত্রী শিনজো আবে হত্যাকাণ্ডে বিশ্ববাসী অবাক।জাপানের...

ফুটবল বিশ্বকাপ: এমবাপ্পের জোড়া গোলে শেষ আটে ফ্রান্স

পোল্যান্ডকে ৩-১ গোলে হারিয়ে কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে উঠেছে...

ইরানে ৩ দিনের ধর্মঘটের ডাক বিক্ষোভকারীদের

ইরানে সোমবার থেকে তিন দিনের ধর্মঘট কর্মসূচি পালনে ঘোষণা...

ইভ্যালিতে বিনিয়োগ করবে না যমুনা গ্রুপ

আলোচিত-সমালোচিত ই-কমার্স প্ল্যাটফর্ম ইভ্যালিতে বিনিয়োগ করছে দেশের অন্যতম শীর্ষস্থানীয়...
লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।