15.9 C
Drøbak
বুধবার, আগস্ট ১০, ২০২২
প্রথম পাতাখেলাধুলাআবারও বাংলাদেশ টেস্ট দলের অধিনায়ক সাকিব

আবারও বাংলাদেশ টেস্ট দলের অধিনায়ক সাকিব

বাংলাদেশ দলের টেস্ট নেতৃত্বভার উঠছে সাকিব আল হাসানের কাঁধে। সিদ্ধান্ত হয়েই ছিল। বৃহস্পতিবার চূড়ান্ত করা হলো। বিসিবি সূত্রে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে দলের টেস্ট অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন বাঁ-হাতি এই স্পিন অলরাউন্ডার।

ব্যাট হাতে রান পাচ্ছেন না টপ অর্ডার ব্যাটার মুমিনুল হক। নেতৃত্ব তার কাছে পাহাড়সম চাপ হয়ে উঠেছে। সেজন্য তিনি বিসিবি সভাপতি পাপনের সঙ্গে সাক্ষাৎ করে নেতৃত্ব ছেড়ে দেওয়ার কথা বলেন।

তার ওই সিদ্ধান্তের পরে নতুন টেস্ট অধিনায়ক ঠিক করা নিয়ে বৈঠকে বসেন বিসিবির কর্মকর্তারা। বিসিবির বোর্ড মিটিং শেষে সাকিবের কাঁধে তৃতীয়বারের মতো তুলে দেওয়া হলো টেস্ট দলের নেতৃত্বভার।

এর আগে ২০০৯ সালে প্রথমবার বাংলাদেশ দলের তিন ফরম্যাটের অধিনায়ক হন সাকিব। ২০১১ বিশ্বকাপের পরে শৃঙ্খলা জনিত কারণে নেতৃত্ব থেকে তাকে সরিয়ে দেওয়া হয়। এরপর ২০১৭ সালে দায়িত্ব দেওয়া হয় টেস্ট ও টি-২০ অধিনায়কের। ওয়ানডে নেতৃত্ব পাওয়াও সময়ের ব্যাপার ছিল।

কিন্তু এক বছরের আন্তর্জাতিক নিষেধাজ্ঞায় পড়ায় তাকে নেতৃত্ব হারাতে হয়। টি-২০ অধিনায়ক করা হয় মাহমুদুল্লাহকে। টেস্ট নেতৃত্বভার দেওয়া হয় তরুণ মুমিনুল হকের কাঁধে। মাশরাফি পরবর্তী ওয়ানডে অধিনায়ক করা হয় তামিম ইকবালকে।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
editor@samoyiki.com

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
sahitya@samoyiki.com

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।