শহীদ মিনার এলাকায় সর্বোচ্চ নিরাপত্তা নেওয়া হয়েছে: র‌্যাব ডিজি

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
3 মিনিটে পড়ুন

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সারাদেশের শহীদ মিনার এলাকায় সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন র‌্যাবের মহাপরিচালক (ডিজি) অতিরিক্ত আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল মামুন। তিনি জানান, শহীদ মিনারে অনাকাঙ্ক্ষিত ঘটনা ঠেকাতে সাদা পোশাকে বিশেষ ফোর্স ও গোয়েন্দা দল নিয়োজিত আছে। প্রস্তুত আছে স্পেশাল ফোর্স ও হেলিকপ্টার।

রবিবার মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনার এলাকার সার্বিক নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

শহীদ দিবস ‍পালনে কোনোরকম অপ্রত্যাশিত ঘটনা যাতে সংঘটিত না হয় সে বিষয়ে র‌্যাবের সতর্ক অবস্থান তুলে ধরে চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেন, এর পরেও কোনো অপ্রত্যাশিত ঘটনা ঘটে গেলে বা কারো কাছে কোনো তথ্য থাকলে তারা যেন র‌্যাব সদর দপ্তরের ০১৭৭৭৭২০০২৯ এই নাম্বারে যোগাযোগ করেন।

র‌্যাব ডিজি বলেন, কেন্দ্রীয় শহীদ মিনারে গত ১৮ তারিখ থেকে সাদা নিরাপত্তা দল মোতায়ন করেছি। ২১ তারিখের জন্য শহীদ মিনার এলাকায় চেকপোস্ট, অবজারভেশন পোস্ট, স্ট্যাটিক ডিউটি, স্ট্যান্ডার্ড ফোর্সসহ মেডিকেল টিম থাকবে। এছাড়াও রেগুলার ডগ স্কোয়াড দিয়ে সুইপিং চলছে। সুইপিং শেষ হলে আমরা ডিএমপির কাছে শহীদ মিনার হস্তান্তর করবো।

‘কেন্দ্রীয় শহীদ মিনারসহ সারাদেশে নিরাপত্তা বজায় রাখতে র‌্যাবের ইউনিফর্ম পরে একদল ও সাদা পোশাকে আরেকদল কাজ করছে। এছাড়াও ২১ তারিখে র‌্যাবের বিভিন্ন ব্যাটালিয়নগুলো সতর্ক থাকবে।’

যে কোনো পরিস্থিতি মোকাবেলায় র‌্যাব হেডকোয়ার্টারের স্পেশাল ফোর্স ও হেলিকপ্টার প্রস্তুত আছে জানিয়ে মহাপরিচালক আরও বলেন, যে কোনো সময়ে আসরা স্পেশাল ফোর্স পাঠাতে পারব।

শহীদ মিনারে শ্রদ্ধা জানাতে আসা নারীরা যাতে ইভটিজিং-এর শিকার না হন সেজন্য বিশেষ ব্যবস্থা রাখা আছে বলেও জানান তিনি। এরপরও আগত শিশু ও নারীদের নিরাপত্তার প্রতি সবাইকে সতর্ক ও শ্রদ্ধাবোধ বজায় রাখতে সবার প্রতি আহ্বান জানান তিনি।

র‌্যাব ডিজি জানান, সোস্যাল মিডিয়ায়, সাইবার অপরাধ, গুজব ও মিথ্যা তথ্য যাতে কেউ ছড়াতে না পারে সেজন্য র‌্যাবের সাইবার মনিটরিং টিম সার্বক্ষণিক নজরদারি করছে।

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২২ উপলক্ষে সারাদেশে র‌্যাবের মোতায়েন পরিসংখ্যানমতে ঢাকার অভ্যন্তরে পেট্রোল দল থাকবে ৩২৩টি, যাতে মোট জনবল ১২২২ জন। ঢাকার বাইরে পেট্রোল থাকবে ৩৭৭টি। এতে মোট জনবল ১৬০৪ জন

র‌্যাব জানায়, কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় র‌্যাবের নিরাপত্তা বেষ্টনীর মধ্যে রয়েছে পিকআপ (ভিভিআইপি স্কর্ট) ও মোটরসাইকেল পেট্রোল (৩৬+২০) মোট ৫৬টি। কন্ট্রোল রুম, সিসি টিভি ও এলইডি প্যানেল (১+৫০+১) মোট ৫২টি। অবজারভেশন পোস্ট আছে দুইটি। বোম্ব ও ডগ সুইপিং টিম দুইটি করে মোট চারটি। এছাড়াও গোয়েন্দা ও স্পেশাল ফোর্সে নিয়োজিত আছেন ২৫৪ জন।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!