10.6 C
Drøbak
বৃহস্পতিবার, অক্টোবর ২১, ২০২১
প্রথম পাতাসাম্প্রতিকরামপালে ৩২৬ জলদস্যু পরিবারকে পূনর্বাসন উপলক্ষে র‍্যাবের মহাপরিচালকের প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত

রামপালে ৩২৬ জলদস্যু পরিবারকে পূনর্বাসন উপলক্ষে র‍্যাবের মহাপরিচালকের প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত

আত্মসমর্পনকৃত জলদস্যুদের পূনর্বাসনে বাগরহাটের রামপালে র‍্যাবের প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় রামপাল উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে বাগেরহাট জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত এই প্রস্তুতি সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন র‍্যাবের মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল মামুন।

এ সময় আরো উপস্থিত ছিলেন র‍্যাবের অতিরিক্ত মহাপরিচালক কর্ণেল তোফায়েল মোস্তফা সরোয়ার, র‍্যাব-০৬ ও র‍্যাব-০৮ এর অধিনায়ক, বাগেরহাট পুলিশ সুপার কে এম আরিফুল হক, রামপাল উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ কবীর হোসেন, রামপাল উপজেলা চেয়ারম্যান শেখ মোয়াজ্জেম হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান নুরুল হক লিপন, মহিলা ভাইস চেয়ারম্যান হোসনেয়ারা মিলি, মোংলা-রামপাল সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ আসিফ ইকবাল ও রামপাল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ সামসুদ্দীন।

রামপাল উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ কবীর হোসেন বলেন, আগামী ১লা নভেম্বর মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল স্যার রামপাল আত্মসমর্পনকৃত দস্যু পরিবারকে পূনর্বাসনে সহায়তা প্রদাণ করবেন। রামপাল উপজেলা পরিষদের সামনে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। সেই উপলক্ষ্যে মঙ্গলবার র‌্যাবের মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল মামুন স্যার অনুষ্ঠান পরিদর্শনসহ স্থানীয় প্রশাসনের সাথে প্রস্তুতিমূলক সভা করেছেন। ওই দিন মোট ৩২৬টি দস্যু পরিবারকে পূনর্বাসনের সহায়তা প্রদাণ করা হবে। প্রত্যক পরিবারকে তাদের জীবিকার চাহিদানুযায়ী দোকান, বসতঘর ও নৌকাসহ প্রয়াজনীয় উপকরণাদি কেনা ও ব্যবসার জন্য নগদ ৮০ হাজার করে টাকা দেয়ার কথা রয়েছে বলেও জানান তিনি

আত্মসমর্পনকৃত ৩২৬ জন দস্যু পরিবারের মধ্যে ৮৬ জনই রামপালের বিভিন্ন এলাকার বাসিদা। যারা আত্মসমর্পনের পর থেকে স্বাভাবিক কাজ কর্ম করে পরিবার পরিজন নিয়ে বসবাস ও জীবনযাপন করছেন।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।