আগামী দুই সপ্তাহ স্কুল-কলেজ বন্ধ

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
1 মিনিটে পড়ুন
একটি ফাকা শ্রেনীকক্ষ। ফাইল ছবি

করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় আগামী দুই সপ্তাহ স্কুল-কলেজ বন্ধ ঘোষণা করা হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। শুক্রবার (২১ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর মহাখালীতে করোনার সার্বিক পরিস্থিতি নিয়ে বিশেষ সংবাদ সম্মেলনে এ তথ্য জানান তিনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘করোনায় শনাক্তের হার প্রতিদিনই বাড়ছে, যা খুবই আশঙ্কাজনক। ইতোমধ্যে হাসপাতালগুলোর ৩৩ ভাগ বেড ভর্তি হয়ে গেছে। এবং সংক্রমণ বেড়েই চলছে। আশঙ্কার কথা হচ্ছে, সরকারের পক্ষ থেকে দেয়া ১১ দফা বিধিনিষেধ জনগণ মেনে চলছে না।’

তিনি আরও বলেন, ‘জনসমাগম নিয়ন্ত্রণে আনতে হবে। সেজন্য এখন থেকে প্রতিটি সামাজিক ও ধর্মীয় অনুষ্ঠানে ১০০ জনের বেশি মানুষ উপস্থিত থাকতে পারবে না। পাশাপাশি সবাইকে টিকাসনদ দেখাতে হবে।’ এ সময় সরকারি বিধিনিষেধ যেন সবাই মেনে চলে সেটি নিশ্চিত করতে স্থানীয় প্রশাসনকে অনুরোধ জানান মন্ত্রী।

বাণিজ্য মেলার বিষয়ে মন্ত্রী জানান, বাণিজ্য মেলা ও পর্যটন কেন্দ্রেও টিকাসনদ দেখাতে হবে। এ ছাড়াও কর্মস্থানেও অর্ধেক জনবল নিয়ে চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে, শিগগিরই এই বিষয়ে নির্দেশনা দেওয়া হবে।

উল্লেখ্য, ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনার প্রথম সংক্রমণ শনাক্ত হবার পর ১৭ মার্চ থেকে বন্ধ ঘোষণা করা হয়েছিল সব শিক্ষাপ্রতিষ্ঠান। এরপর প্রায় দেড় বছর বন্ধ থাকার পর ২০২১ সালের ১২ সেপ্টেম্বর থেকে ধাপে ধাপে পুনরায় খুলে দেওয়া হয়।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!