27.7 C
Drøbak
রবিবার, আগস্ট ১৪, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকআইসিসির বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটারের মনোনয়ন পেলেন সাকিব

আইসিসির বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটারের মনোনয়ন পেলেন সাকিব

বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটারের চার জনের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে আইসিসি। সেখানে জায়গা পেয়েছেন বাংলাদেশের সেরা ক্রিকেটার সাকিব আল হাসান। একদিনের ক্রিকেটে বর্ষসেরা হওয়ার দৌড়ে সাকিব ছাড়াও আছেন- বাবর আজম, জান্নেমান মালান ও পল স্টার্লিং।

গত দুই দিন ধরে আইসিসি অ্যাওয়ার্ডসে বিভিন্ন ক্যাটাগরিতে মনোনয়নপ্রাপ্তদের নাম ধারাবাহিকভাবে প্রকাশ করা হচ্ছিল। টেস্ট ও টি-টোয়েন্টিতে বাংলাদেশি কোনও ক্রিকেটারের নাম না থাকলেও বৃহস্পতিবার সাকিবকে পাওয়া গেলো ওয়ানডে ক্যাটাগরিতে। এই বছর ৯টি ওয়ানডে খেলেছেন বিশ্বসেরা অলরাউন্ডার। যেখানে দুই হাফসেঞ্চুরিতে ৩৯.৫৭ গড়ে তার সংগ্রহ ২৭৭ রান। এছাড়া ১৭.৫২ গড়ে উইকেট নিয়েছেন ১৭টি।

নিষেধাজ্ঞা কাটিয়ে চলতি বছর মাঠে ফেরেন সাকিব। গত জানুয়ারিতে ক্যারিবীয়দের বিপক্ষে সিরিজ জিততে ভূমিকা রাখেন। ৩ ম্যাচে ১ হাফসেঞ্চুরিতে সাকিবের রান ছিল ১১৩। এছাড়া বল হাতেও নেন ৬টি উইকেট। তবে মে মাসে অনুষ্ঠিত শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজটি ভালো কাটেনি তার। তিন ম্যাচে মাত্র ১৯ রান করেছেন, নিয়েছেন ৩টি উইকেট। তবে জিম্বাবুয়েতে গিয়েই ফের ঘুরে দাঁড়ান। তিন ম্যাচের সিরিজে ১৪৫ রান করার পাশাপাশি নেন ৮ উইকেট।

বর্ষসেরার দৌড়ে সাকিবের প্রতিদ্বন্দ্বী বাবর ছয় ম্যাচে ৬৭.৫০ গড়ে দুটি সেঞ্চুরিতে করেছেন ৪০৫ রান। অন্যদিকে দক্ষিণ আফ্রিকার জান্নেমান মালান ৮ ম্যাচে দুটি সেঞ্চুরি ও দুটি হাফ সেঞ্চুরিতে ৮৪.৮৩ গড়ে করেছেন ৫০৯। আয়ারল্যান্ডের ওপেনার পল স্টার্লিং ১৪ ম্যাচে তিন সেঞ্চুরি ও দুই হাফসেঞ্চুরিতে ৭৯.৬৬ গড়ে রান করেছেন ৭০৫। ওয়ানডেতে এ বছর তিনিই সর্বোচ্চ রান সংগ্রাহক।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
editor@samoyiki.com

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
sahitya@samoyiki.com

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।