আগামী বছর জুন-জুলাইয়ে এসএসসি এইচএসসি পরীক্ষা

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
1 মিনিটে পড়ুন
ফাইল ছবি

বিগত দশ বছর ধরে ফেব্রুয়ারির শুরুতে এসএসসি এবং এপ্রিলে এইচএসসি পরীক্ষা শুরু হলেও করোনা মহামারির কারণে এ বছর পিছিয়েছে কয়েক মাস। তবে পরিস্থিতি ভালো থাকলে আগামী বছর জুন-জুলাই মাসে এ দুই পাবলিক পরীক্ষা অনুষ্ঠানের কথা জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

চলতি বছরের এসএসসি পরীক্ষার ফল প্রকাশ করা নিয়ে বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এক সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী একথা বলেন।

তিনি বলেন, ২০২২ সালের এসএসসি এবং এইচএসসির জন্য সংক্ষিপ্ত সিলেবাসে করা হবে। সেই সংক্ষিপ্ত সিলেবাসের ওপরে তাদের আমরা… যদি বর্তমান পরিস্থিতি খারাপের দিকে না যায় তাহলে বছরের মাঝামাঝি এসএসসি এবং তার পরপরই এইচএসসি পরীক্ষা নেব। সেজন্য এখন থেকে তারা প্রতিদিনই ক্লাস করবে। আমরা পরীক্ষা (এসএসসি ও এইচএসসি) জানুয়ারি-ফেব্রুয়ারি যাবার পরে সিদ্ধান্ত নেব যে নৈর্বাচনিক বিষয়ে না সংক্ষিপ্ত সিলেবাসে নেব। যদি সবগুলোতে নেওয়া যায় তাহলে নেব, আর সম্ভব না হলে সংক্ষিপ্ত।

পহেলা ফেব্রুয়ারি এসএসসি এবং পহেলা এপ্রিল এইচএসসি পরীক্ষা নেবার রেওয়াজ থাকলেও পিছিয়ে গেছে। স্বাভাবিক সময়ে নিয়ে আসার প্রচেষ্টা নিয়ে শিক্ষামন্ত্রী বলেন, যদি খুব বেশি অসুবিধা না হয় তাহলে আগামী বছরের পরীক্ষাটা জুন-জুলাইয়ের মধ্যে করে ফেলবার চেষ্টা করবো। তাহলে অনেকখানি কাভার করে ফেলব। তবে সবকিছু নির্ভর করবে করোনা পরিস্থিতির ওপর।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!