4.8 C
Drøbak
শনিবার, জানুয়ারী ২৯, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকআগামী বছর জুন-জুলাইয়ে এসএসসি এইচএসসি পরীক্ষা

আগামী বছর জুন-জুলাইয়ে এসএসসি এইচএসসি পরীক্ষা

বিগত দশ বছর ধরে ফেব্রুয়ারির শুরুতে এসএসসি এবং এপ্রিলে এইচএসসি পরীক্ষা শুরু হলেও করোনা মহামারির কারণে এ বছর পিছিয়েছে কয়েক মাস। তবে পরিস্থিতি ভালো থাকলে আগামী বছর জুন-জুলাই মাসে এ দুই পাবলিক পরীক্ষা অনুষ্ঠানের কথা জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

চলতি বছরের এসএসসি পরীক্ষার ফল প্রকাশ করা নিয়ে বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এক সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী একথা বলেন।

তিনি বলেন, ২০২২ সালের এসএসসি এবং এইচএসসির জন্য সংক্ষিপ্ত সিলেবাসে করা হবে। সেই সংক্ষিপ্ত সিলেবাসের ওপরে তাদের আমরা… যদি বর্তমান পরিস্থিতি খারাপের দিকে না যায় তাহলে বছরের মাঝামাঝি এসএসসি এবং তার পরপরই এইচএসসি পরীক্ষা নেব। সেজন্য এখন থেকে তারা প্রতিদিনই ক্লাস করবে। আমরা পরীক্ষা (এসএসসি ও এইচএসসি) জানুয়ারি-ফেব্রুয়ারি যাবার পরে সিদ্ধান্ত নেব যে নৈর্বাচনিক বিষয়ে না সংক্ষিপ্ত সিলেবাসে নেব। যদি সবগুলোতে নেওয়া যায় তাহলে নেব, আর সম্ভব না হলে সংক্ষিপ্ত।

পহেলা ফেব্রুয়ারি এসএসসি এবং পহেলা এপ্রিল এইচএসসি পরীক্ষা নেবার রেওয়াজ থাকলেও পিছিয়ে গেছে। স্বাভাবিক সময়ে নিয়ে আসার প্রচেষ্টা নিয়ে শিক্ষামন্ত্রী বলেন, যদি খুব বেশি অসুবিধা না হয় তাহলে আগামী বছরের পরীক্ষাটা জুন-জুলাইয়ের মধ্যে করে ফেলবার চেষ্টা করবো। তাহলে অনেকখানি কাভার করে ফেলব। তবে সবকিছু নির্ভর করবে করোনা পরিস্থিতির ওপর।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।