2.8 C
Drøbak
বুধবার, জানুয়ারী ১৯, ২০২২
প্রথম পাতাআন্তর্জাতিককরোনাঃ বিশ্বে আরও মৃত্যু সাড়ে ৬ হাজার

করোনাঃ বিশ্বে আরও মৃত্যু সাড়ে ৬ হাজার

করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারসের শুক্রবার সকালের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ও সংক্রমণের মাত্রা কিছুটা কমেছে। এই সময়ে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ছয় হাজার ৫২৩ জন। মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৫১ লাখ ৯৮ হাজার ৪৩৭ জনে।

গত ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন পাঁচ লাখ ৪৯ হাজার ১৪ জন। মোট সংক্রমণের সংখ্যা দাঁড়িয়েছে ২৬ কোটি দুই লাখ ৪৮ হাজার ৮১ জনে।

গত এক দিনে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে জার্মানিতে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭৬ হাজার ১৩২ জন এবং মারা গেছেন ৩১৫ জন।

গত এক দিনে প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে রাশিয়া। এই সময়ে দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন এক হাজার ২৩৮ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৩৩ হাজার ৭৯৬ জন।

যুক্তরাষ্ট্রে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ৭২৩ জন এবং মারা গেছেন ২৭৫ জন। যুক্তরাজ্যে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৭ হাজার ২৪০ জন এবং মারা গেছেন ১৪৭ জন। ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ২৮১ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ১২ হাজার ১৯১ জন।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে ভাইরাসটি। কোনো কোনো দেশে প্রকোপ কমে এলেও অনেক দেশে এখনও ভয়ংকর আকারেই থাবা বিস্তার করে রেখে প্রাণঘাতী এই ভাইরাসটি।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।