18.3 C
Drøbak
শনিবার, জুলাই ২, ২০২২
প্রথম পাতাখেলাধুলাজয়ের দেখা পেল বার্সেলোনা

জয়ের দেখা পেল বার্সেলোনা

বার্সেলোনায় রেখে যাওয়া আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসির দশ নম্বর জার্সিগায়ে প্রথম দিন মাঠে নেমেই গোলের দেখা পেলেন উদীয়মান তারকা ফুটবলার আনসু ফাতি। সেই সুবাদে দুই ম্যাচ পর জয়ের দেখা পেল রোনাল্ড কোমানের শিষ্যরা। ন্যূ ক্যাম্পে অনুষ্ঠিত ম্যাচে লেভেন্তেকে ৩-০ গোলে হারিয়েছে বার্সেলোনা।

স্প্যানিশ লা-লিগায় নিজেদের শেষ দুই ম্যাচে জয়ের দেখা পায়নি বিশ্বের অন্যতম সেরা ক্লাবটি। তাই ঘরের মাটিতে লেভেন্তের বিপক্ষে জেতার লক্ষ্যেই মাঠে নামে বার্সেলোনা। আর শুরুর পঞ্চম মিনিটেই মাথায় গোল পেয়ে বসে স্বাগতিকরা। স্পট কিক থেকে সফল গোলটি করেন মেম্পিস ডিপাই।

প্রতিপক্ষের ডি-বক্সে আক্রমণ ধরে রেখে প্রথমার্ধের ১৬তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে বার্সেলোনা। এ সময় দলীয় ডিফেন্ডার সার্জিনহো ডেস্টের দেওয়া পাশে লেভেন্তের জালে বল পাঠান ডি ইয়ং। এরপর প্রথমার্ধে আর কেনো গোল না হলে ২-০ ব্যবধানে লিড নিয়ে বিরতিতে যায় স্বাগতিকরা।

দ্বিতীয়ার্ধের খেলায় আরও গতি বাড়ায় কোমানের শিষ্যরা। অন্যদিকে বার্সার আক্রমণ ঠেকাতেই ব্যস্ত থাকে লেভেন্তে। তবে একের পর এক আক্রমণের পরও তৃতীয় গোলের দেখা পাচ্ছিল না বার্সা। এভাবে কেটে যায় ম্যাচের নির্ধারিত ৮০ মিনিট।

পরের মিনিটেই বদলি খেয়োযাড় হিসেবে মাঠে নামেন আনসু ফাতি। মেসি পিএসজিতে যাওয়ার পর এই প্রথম দশ নম্বর জার্সি পড়ে বার্সার হয়ে কেউ খেলতে নামলেন। এরপর বেশ কয়েকটি গোলের সুযোগ পান ফাতি। কিন্তু কাজে লাগাতে পারছিলেন না। অবশেষে নির্ধারিত সময়ের শেষ মিনিটে দশ নম্বর জার্সিগায়ে গোলের দেখা পান এই উদীয়মান তারকা। আর ৩-০ গোল ব্যবধানে ম্যাচটি জিতে নেয় বার্সা।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।