করোনায় বিশ্বে প্রাণহানি ৪৫ লাখ ৮৮ হাজার

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
2 মিনিটে পড়ুন
প্রতীকি ছবি

স্বাস্থ্যবিধি মানা ও টিকাদানের হার বাড়ানোর ফলে করোনা পরিস্থিতি কিছুটা স্বস্তির আভাস দিচ্ছে। বিশ্বজুড়ে করোনাভাইরাস শনাক্ত ও মৃত্যুর সংখ্যা অনেকটাই কমেছে। বিশ্বজুড়ে এখন পর্যন্ত ৪৫ লাখ ৮৮ হাজার মানুষের মৃত্যু হয়েছে।

গত একদিনে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৬ হাজার ৬০৬ জনের। একই সময়ে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৯৯ হাজার মানুষ।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, মঙ্গলবার সকাল পর্যন্ত বিশ্বে করোনা শনাক্ত হয়েছে ২২ কোটি ১৯ লাখ ৫৩ হাজার ৬৫৮ জনের। মৃত্যু হয়েছে ৪৫ লাখ ৮৮ হাজার ২১৩ জনের।

করোনা থেকে সেরে উঠেছেন ১৯ কোটি ৮৫ লাখের বেশি মানুষ। এখন করোনা রোগী রয়েছেন প্রায় এক কোটি ৮৮ লাখ। এদের মধ্যে ১ লাখ ৫ হাজারের বেশি রোগীর অবস্থা গুরুতর।

- বিজ্ঞাপন -

করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রে। দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ৪ কোটি ৮ লাখ ৬৫ হাজারের বেশি মানুষের। এছাড়া মৃত্যু হয়েছে ৬ লাখ ৬৬ হাজার ৫৫৯ জনের।

করোনায় হতাহতের দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। দেশটিতে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৩০ লাখ ৫৭ হাজারের বেশি মানুষের। এই মারণ ভাইরাসে মৃত্যু হয়েছে ৪ লাখ ৪১ হাজার ৭৫ জনের।

তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ২ কোটি ৮ লাখ ৯৯ হাজারের বেশি মানুষের। মৃত্যু হয়েছে ৫ লাখ ৮৩ হাজার ৮৬৬ জনের।

তালিকায় ২৭ নম্বরে থাকা বাংলাদেশে করোনা শনাক্ত হয়েছে ১৫ লাখ ১৭ হাজার ১৬৬ জনের এবং মৃত্যু হয়েছে ২৬ হাজার ৬২৮ জনের। এখন করোনা রোগী রয়েছেন ৩৫ হাজার ৩৫১ জন। এদের মধ্যে ১৫২৪ জনের অবস্থা গুরুতর।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

বিষয়:
এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!