10 C
Drøbak
সোমবার, অক্টোবর ২৫, ২০২১
প্রথম পাতাসাম্প্রতিকবরিশালে কিন্ডারগার্টেন খোলা রেখে দুই শতাধিক শিক্ষার্থীর পরীক্ষা, সিলগালা জরিমানা

বরিশালে কিন্ডারগার্টেন খোলা রেখে দুই শতাধিক শিক্ষার্থীর পরীক্ষা, সিলগালা জরিমানা

বরিশালের বাবুগঞ্জ উপজেলায় সরকারি নির্দেশ অমান্য করে করোনা পরিস্থিতির মধ্যে একটি কিন্ডারগার্টেন খোলা রেখে দুশতাধিক শিক্ষার্থীর পরীক্ষা নেয়ায় প্রতিষ্ঠানের পরিচালককে জরিমানা এবং প্রতিষ্ঠানটি সিলগালা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (১৭ জুলাই) দুপুরে বাবুগঞ্জ উপজেলা শহরের কলেজ গেট এলাকায় ’বর্ণমালা’ নামে ওই কিন্ডারগার্টেনে প্রথম ও তৃতীয় শ্রেণির শিক্ষার্থীদের পরীক্ষা নেয়ার খবর জানতে পেরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মিজানুর রহমানের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত এক অভিযান পরিচালনা করেন।

সে সময় ওই কিন্ডারগার্টেনে পরিচালক ছাড়াও ছয়জন শিক্ষক উপস্থিত ছিলেন। এছাড়া অর্ধশতাধিক শিক্ষার্থীদের অভিভাবকও ছিলেন।

1 27 বরিশালে কিন্ডারগার্টেন খোলা রেখে দুই শতাধিক শিক্ষার্থীর পরীক্ষা, সিলগালা জরিমানা
বরিশালে কিন্ডারগার্টেন খোলা রেখে দুই শতাধিক শিক্ষার্থীর পরীক্ষা, সিলগালা জরিমানা 2

উপজেলা সহকারী কমিশনার (ভূমি)মিজানুর রহমান জানান, সরকারি নির্দেশে গত বছরের ১৭ মার্চ থেকে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে। তবে নির্দেশ অমান্য করে ’বর্ণমালা’ নামে ওই কিন্ডারগার্টেনে শিক্ষা ও দাফতরিক কার্যক্রম পরিচালনা করা হচ্ছিল।

অভিযানের সময় দেখা যায়, তিনটি কক্ষে অনেকটা গাদাগাদি করে দুই শতাধিক শিক্ষার্থীকে বসানো হয়েছে। অনেক শিক্ষক-শিক্ষার্থীর মুখে মাস্ক ছিল না। শিক্ষার্থীদের মধ্যে ৫ থেকে ৯ বছরের শিশুর সংখ্যাই বেশি।

বাইরে জটলা করে দাঁড়িয়ে থাকা অনেক অভিভাবকদের মুখে ছিল না মাস্ক। করোনা পরিস্থিতির মধ্যে ওই কিন্ডারগার্টেনে স্বাস্থ্য সুরক্ষার তেমন কোনো ব্যবস্থাই নেয়া হয়নি।

তাই আইন লঙ্ঘন করায় কিন্ডারগার্টেনের পরিচালক ও প্রধান শিক্ষক অপু চন্দ্র দাসকে ৫ হাজার টাকা জরিমানা এবং প্রতিষ্ঠানটি সিলগালা করেছেন।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।