পশ্চিমবঙ্গের মেরিন ইঞ্জিনিয়ারিংয়ের ছাত্ররা ত্রাণ নিয়ে মৌসুনি দ্বীপে

সিদ্ধার্থ সিংহ
সিদ্ধার্থ সিংহ
1 মিনিটে পড়ুন

ভারতের পশ্চিমবঙ্গের দি নিওটিয়া ইউনিভার্সিটির মেরিন ডিপার্টমেন্টের এক ঝাঁক প্রাক্তন এবং বর্তমান ছাত্র ইউনিভার্সিটির সহযোগিতায় আয়োজন করেছিলেন ত্রাণ এবং বিনামূল্যে চিকিৎসা শিবিরের।

ইয়াসে ক্ষতিগ্রস্ত মানুষদের পাশে দাঁড়াবার ব্রত নিয়ে এঁরা পৌঁছে গিয়েছিলেন দক্ষিণ চব্বিশ পরগনার সুন্দরবনের মৌসুনি দ্বীপের বাঘডাঙা অঞ্চলে। এই কর্মযজ্ঞের মূল উদ্যোক্তা ছিলেন নিওটিয়া বিশ্ববিদ্যালয়ের মেরিন ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের প্রাক্তন ছাত্র দেবজিৎ দেবনাথ, রূপান্তর সেন, কৃতী আজাদ, রণজিৎ সেন।

2 22 পশ্চিমবঙ্গের মেরিন ইঞ্জিনিয়ারিংয়ের ছাত্ররা ত্রাণ নিয়ে মৌসুনি দ্বীপে
পশ্চিমবঙ্গের মেরিন ইঞ্জিনিয়ারিংয়ের ছাত্ররা ত্রাণ নিয়ে মৌসুনি দ্বীপে 40

একুশ রকম আইটেমের এক-একটি ঢাউস ব্যাগের শুধু ত্রাণই নয়, এঁদের সঙ্গে ছিল বেশ কিছু চিকিৎসক এবং পর্যাপ্ত ওষুধপত্র। খোলা হয়েছিল ফ্রি মেডিকেল ক্যাম্প।

ক্ষতিগ্রস্ত প্রায় আড়াইশোটি পরিবারের হাতে তুলে দেওয়া হয় চাল, ডাল, তেল, সুজি, সোয়াবিন, মুড়ি, মশলাপাতি, বিস্কুট, সাবানের মতো নিত্য প্রয়োজনীয় জিনিস ছাড়াও মশারি এবং টর্চও। মেয়েদের জন্য দেওয়া হয়েছিল সেনিটারী ন্যাপকিন।

- বিজ্ঞাপন -
3 17 পশ্চিমবঙ্গের মেরিন ইঞ্জিনিয়ারিংয়ের ছাত্ররা ত্রাণ নিয়ে মৌসুনি দ্বীপে
পশ্চিমবঙ্গের মেরিন ইঞ্জিনিয়ারিংয়ের ছাত্ররা ত্রাণ নিয়ে মৌসুনি দ্বীপে 41

অন্যতম উদ্যোক্তা রূপান্তর সেন জানালেন, যত দিন না সব কিছু স্বাভাবিক হচ্ছে, তত দিন আমাদের এই কর্মযজ্ঞ চালু থাকবে।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
২০২০ সালে 'সাহিত্য সম্রাট' উপাধিতে সম্মানিত এবং ২০১২ সালে 'বঙ্গ শিরোমণি' সম্মানে ভূষিত সিদ্ধার্থ সিংহের জন্ম কলকাতায়। আনন্দবাজার পত্রিকার পশ্চিমবঙ্গ শিশু সাহিত্য সংসদ পুরস্কার, স্বর্ণকলম পুরস্কার, সময়ের শব্দ আন্তরিক কলম, শান্তিরত্ন পুরস্কার, কবি সুধীন্দ্রনাথ দত্ত পুরস্কার, কাঞ্চন সাহিত্য পুরস্কার, দক্ষিণ চব্বিশ পরগনা লোক সাহিত্য পুরস্কার, প্রসাদ পুরস্কার, সামসুল হক পুরস্কার, সুচিত্রা ভট্টাচার্য স্মৃতি সাহিত্য পুরস্কার, অণু সাহিত্য পুরস্কার, কাস্তেকবি দিনেশ দাস স্মৃতি পুরস্কার, শিলালিপি সাহিত্য পুরস্কার, চেখ সাহিত্য পুরস্কার, মায়া সেন স্মৃতি সাহিত্য পুরস্কার ছাড়াও ছোট-বড় অজস্র পুরস্কার ও সম্মাননা। পেয়েছেন ১৪০৬ সালের 'শ্রেষ্ঠ কবি' এবং ১৪১৮ সালের 'শ্রেষ্ঠ গল্পকার'-এর শিরোপা সহ অসংখ্য পুরস্কার। এছাড়াও আনন্দ পাবলিশার্স থেকে প্রকাশিত তাঁর 'পঞ্চাশটি গল্প' গ্রন্থটির জন্য তাঁর নাম সম্প্রতি 'সৃজনী ভারত সাহিত্য পুরস্কার' প্রাপক হিসেবে ঘোষিত হয়েছে।
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!