বরিশালে রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি ও দোষীদের বিচারের দাবীতে প্রতিবাদ সমাবেশ অব্যাহত

বরিশাল প্রতিনিধি
বরিশাল প্রতিনিধি
4 মিনিটে পড়ুন

দৈনিক প্রথম আলোর জ্যেষ্ঠ সাংবাদিকরোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি ও দোষীদের বিচারের দাবীতে বরিশালের সাংবাদিক সমাজের প্রতিবাদের অব্যাহত রয়েছে।

দৈনিক প্রথম আলোর জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলামকে নিঃশর্ত মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহার সহ এই ন্যাক্কারজনক ঘটনার সাথে জড়িতদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তি এবং স্বাস্থ্যমন্ত্রালয়ের সকল দূর্নীতি প্রকাশ করার দাবীতে বুধবার অশ্বিনী কুমার টাউন হলের সম্মুখে বরিশালের বিভিন্ন সাংবাদিক সংগঠন দ্বিতীয় দিনের মতো প্রতিবাদ কর্মসূচী পালন করেছে ।

07 4 বরিশালে রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি ও দোষীদের বিচারের দাবীতে প্রতিবাদ সমাবেশ অব্যাহত
বরিশালে রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি ও দোষীদের বিচারের দাবীতে প্রতিবাদ সমাবেশ অব্যাহত 42

এতে বরিশাল সাংবাদিক ইউনিয়ন (জেইউবি),শহীদ আঃ রব সেরনিয়াবাত বরিশাল প্রেস ক্লাব,বরিশাল ইলেক্টনিক্স মিডিয়া জার্নালিস্ট এশোসিয়েশন,বরিশাল টেলিভিশন ক্যামেরা জার্নালিস্ট এসোসিয়েশন, বরিশাল ফটো সাংবাদিক ফোরাম, বরিশাল সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি,বরিশাল এয়ারপোর্ট প্রেস ক্লাব,জাতীয় সাংবাদিক সোসাইটি, বরিশাল ফটো সাংবাদিক ঐক্য পরিষদ,তরুন সাংবাদিক ঐক্য পরিষদ, বরিশাল সাংবাদিক পরিষদ,বরিশাল অন লাইন সাংবাদিক পরিষদ,বরিশাল মেট্রোপলিটন প্রেস ক্লাব,বরিশাল টেলিভিশন চিত্র সাংবাদিক এসোসিয়েশন ও বরিশাল বাম গণতান্ত্রিক জোট বরিশাল জেলা শাখা কমিটি অংশ গ্রহন করেেছে।

তারা বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত পৃথকভাবে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে রোজিনার উপর যে নির্যাতন করা হয়েছে তার বিচারের দাবী জানান।

06 4 বরিশালে রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি ও দোষীদের বিচারের দাবীতে প্রতিবাদ সমাবেশ অব্যাহত
বরিশালে রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি ও দোষীদের বিচারের দাবীতে প্রতিবাদ সমাবেশ অব্যাহত 43

বুধবার (১৯ই মে) সকাল সাড়ে নয়টায় বরিশাল নগরীর সদররোডে বরিশাল সাংবাদিক ইউনিয়নের আয়োজনে মানববন্ধন কর্মসূচিতে বরিশাল সাংবাদিক ইউনিয়নের সভাপতি খন্দকার মনিরুল আলম স্বপনের সভাপতিত্বে উক্ত মানববন্ধনে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন বরিশাল সচেতন নাগরিক কমিটি সভাপতি অধ্যাপিকা (অবঃ) শাহ্ সাজেদা, বরিশাল রিপোর্টার্স ইউনিটি সভাপতি নজরুল বিশ্বাস, সম্পাদক মিথুন সাহা, গৌরনদী প্রেস ক্লাব সভাপতি বিপ্লব সরকার, জাসদ, বরিশাল জেলা কমিটির সভাপতি এ্যাড, আঃ হাই মাহাবুব,প্রথম আলো বরিশাল প্রতিনিধি জসিম উদ্দিন,বরিশাল ট্রেড ইউনিয়নের সাধারন সম্পাদক এ্যাড, একে আজাদ,বরিশাল রিপোর্টাস ইউনিটি সাবেক সভাপতি সুশান্ত ঘোষ ও বরিশাল ফটো সাংবাদিক ঐক্য পরিষদ সভাপতি জুয়েল রানা প্রমুখ।

মানববন্ধন শেষে তারা নগরীতে এক বিক্ষোভ মিছিল করেন।

03 6 বরিশালে রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি ও দোষীদের বিচারের দাবীতে প্রতিবাদ সমাবেশ অব্যাহত
বরিশালে রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি ও দোষীদের বিচারের দাবীতে প্রতিবাদ সমাবেশ অব্যাহত 44

এর পর সকাল সাড়ে দশটায় বরিশাল প্রেসক্লাবের আয়োজনে সাংবাদিক রোজিনা ইসলামের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার করা সহ নিঃশর্ত মুক্তির দাবী জানিয়ে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

সভাপতি এ্যাডভোকেট ইসমাইল হোসেন নেগাবানের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক কাজী মিরাজ মাহমুদের সঞ্চালনায় স্বাস্থ্য মন্ত্রালয়ের দোষী ব্যাক্তিদের বিচারের দাবী জানিয়ে বক্তব্য রাখেন প্রেসক্লাবের সিনিয়র সদস্য ও কার্যকরী পরিষদ সদস্য এ্যাড, নজরুল ইসলাম চুন্নু, বীর মুক্তিযোদ্ধা নুরুল আলম ফরিদ, এম আমজাদ হোসাইন,সৈয়দ দুলাল,পুলক চ্যাটার্জি প্রমুখ।

প্রেসক্লাবের আয়োজিত এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে সংহতি প্রকাশ করে বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ অংশ গ্রহন করে।

এছাড়া বরিশাল মেট্রোপলিটন প্রেস ক্লাব সভাপতি আবুল কালাম আজাদের সভাপতিত্বে একই স্থানে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন করে বক্তব্য রাখেন বিশিষ্ট কলমিষ্ট সাংবাদিক আলম রায়হান,৭১ টিভি বরিশাল প্রতিনিধি বিধান সরকার সহ বিভিন্ন নেতৃবৃন্দ।

অপরদিকে আনিসুর রহমানের সভাপতিতে মানববন্ধন কর্মসূচি পালন করে বরিশাল টেলিভিশন চিত্র সাংবাদিক এ্যাসোসিয়েশন। এতে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন দৈনিক যুগান্তরের বরিশাল ব্যুরো প্রধান আখতার ফারুক শাহিন প্রমুখ।

সাংবাদিক রোজিনা ইসলামের উপর যে নির্যাতন ও মিথ্যা মামলা দিয়ে জেল হাজতে প্রেরণ করেছে, সেসকল দূর্নীতি পরায়ন কর্মকর্তাদের বিচারের দাবীতে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে বরিশাল বাম গণতান্ত্রিক জোট বরিশাল জেলা কমিটি।

01 7 বরিশালে রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি ও দোষীদের বিচারের দাবীতে প্রতিবাদ সমাবেশ অব্যাহত
বরিশালে রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি ও দোষীদের বিচারের দাবীতে প্রতিবাদ সমাবেশ অব্যাহত 45

বাম গণতান্ত্রিক জোট সভাপতি অধ্যাপক দুলাল মজুমদারের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন বাংলাদেশ কমিউনিস্ট পার্টির জেলা সভাপতি অধ্যাপক মিজানুর রহমান, বাসদ জেলা সদস্য সচিব ডাঃ মনিষা চক্রবর্তী সহ বিভিন্ন নেতৃবৃন্দ।

এদিকে একই ঘটনার দাবীে বরিশাল ফটো সাংবাদিক ঐক্য পরিষদ প্রচন্ড গরম ও রৌদ্র উপেক্ষা করে সড়কের উপর বসে ক্যামেরা রেখে সড়ক অবরোধ বিক্ষোভে পরে প্রেসক্লাবের সাধারন সম্পাদক কাজী মিরাজ মাহমুদের অনুরোধে তারা সড়ক অবমুক্ত করে দেন।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!