আলজেরিয়ায় পিটিয়ে-পুড়িয়ে এক ব্যক্তিকে হত্যা, ৪৯ জনের মৃত্যুদণ্ড

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
2 মিনিটে পড়ুন

আলজেরিয়ায় জামেল বিন ইসমাইল (৩৮) নামে এক ব্যক্তিকে পিটিয়ে ও পুড়িয়ে হত্যার দায়ে ৪৯ জনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। তবে এ শাস্তি কমিয়ে আজীবন কারাদণ্ড দেওয়া হতে পারে। শুক্রবার (২৫ অক্টোবর) এ খবর জানিয়েছে আনাদোলু এজেন্সি।

জানা গেছে, গত বছর আলজেরিয়ায় ভয়াবহ দাবানলের ঘটনা ঘটে। এতে ৯০ জনের প্রাণহানি হয়। দগ্ধদের বাঁচাতে গিয়েছিলেন ভুক্তভোগী ইসমাইল। তখন এ আসামিরা ভেবেছিলেন তিনি জঙ্গলে আগুন লাগিয়ে দিয়েছেন। পরে ভুলভাবে সন্দেহভাজন ওই ব্যক্তিকে পিটিয়ে ও আগুনে পুড়িয়ে হত্যা করে তারা। তার মৃত্যুর পর জানা গেছে আগুন ছড়িয়ে দিতে নয়, দাবানল মোকাবিলায় অন্যদের সহায়তা করতেই ঘটনাস্থলে গিয়েছিলেন তিনি।

বিবিসি জানিয়েছে, গত বছরের আগস্টে দাবানল ছড়িয়ে পড়ার পর একটি টুইট করেন ইসমাইল। সেখানে তিনি বলেন, কাবিলি অঞ্চলে ছড়িয়ে পড়া দাবানল মোকাবিলায় সহায়তা করতে তিনি তার বাড়ি থেকে ৩২০ কিলোমিটার (২০০ মাইল) দূরে যাবেন। বস্তুত রাজধানী আলজিয়ার্সের পূর্বে অবস্থিত ওই অঞ্চলটিই ছিল দাবানলে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত এলাকা।

কাবিলি অঞ্চল থেকে নিজের এলাকায় ফিরে আসার পরপরই স্থানীয়রা ইসমাইলকে মিথ্যা অভিযোগে অভিযুক্ত করে। সে সময় স্থানীয়রা দাবি করেন, ইসমাইল নিজেই জঙ্গলে আগুন লাগিয়েছেন। এরপর গত বছরের ১১ আগস্ট সহিংসতার গ্রাফিক ফুটেজ ছড়াতে শুরু করে। যেখানে দেখা যায়, বেন ইসমাইলকে আক্রমণ করা হয়েছে। তাকে নির্যাতন ও পুড়িয়ে হত্যার পর লোকজন তার মরদেহ গ্রামে নিয়ে যায়।

এমন ঘটনায় তোলপাড় শুরু হয়। পরে দোষী সাব্যস্ত হওয়ায় ৪৯ জনকে মৃত্যুদণ্ড দেন আদালত।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!