15.9 C
Drøbak
বুধবার, আগস্ট ১০, ২০২২
প্রথম পাতাআন্তর্জাতিকযুক্তরাষ্ট্রে আবারও বন্দুক হামলা, নিহত ৩

যুক্তরাষ্ট্রে আবারও বন্দুক হামলা, নিহত ৩

যুক্তরাষ্ট্রের আইওয়া রাজ্যে একটি গির্জার বাইরে আত্মঘাতী এক বন্দুকধারীর গুলিতে দুজন নিহত হয়েছেন। বৃহস্পতিবার (২ জুন) স্থানীয় সময় সন্ধ্যার দিকে অ্যামেসের কর্নারস্টোন গির্জার বাইরে এ ঘটনা ঘটে।

এনবিসি নিউজের এক প্রতিবেদনে বলা হয়, ওই গির্জার বাইরে দুইজন নারী ও একজন পুরুষের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। পুরুষের মরদেহটি বন্দুকধারীর। তিনি গুলি চালানোর পরে আত্মহত্যা করেছেন। বন্দুকধারী কী উদ্দেশ্যে হামলা চালিয়েছে তা জানতে পারেনি পুলিশ।

দেশটির জাতীয় পরিষেবা ৯১১-এর মাধ্যমে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছায় বলে ওই প্রতিবেদনে উল্লেখ করা হয়।

স্থানীয় পুলিশ কর্মকর্তা ক্যাপ্টেন নিকোলাস লেনি জানিয়েছেন, ওই সময় গির্জার ভেতরে কয়েকজন শিক্ষার্থীর একটি অনুষ্ঠান চলছিল। এটি একটি বিচ্ছিন্ন ঘটনা। বন্দুকধারী আত্মহত্যা করেছেন কি-না সেটিও খতিয়ে দেখা হচ্ছে।

উল্লেখ্য, গত এক সপ্তাহের মধ্যে যুক্তরাষ্ট্রে পৃথক পৃথক স্থানে তিনটি বন্দুক হামলার ঘটনা ঘটল। এসব ঘটনার পরিপ্রেক্ষিতে প্রেসিডেন্ট জো বাইডেন বন্দুক নিয়ন্ত্রণ আইনের কথা ভাবছেন। জাতীয় টেলিভিশনে সরাসরি সম্প্রচারিত এক বক্তৃতায় আইনপ্রণেতাদের এই আহ্বান জানান তিনি।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
editor@samoyiki.com

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
sahitya@samoyiki.com

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।