মঙ্গলবার, ডিসেম্বর ৬, ২০২২

ইউক্রেনের রুশ অধিকৃত ডনেস্ক অঞ্চলে বিস্ফোরণ

প্রকাশিত:

ইউক্রেনের রুশ অধিকৃত ডনেস্ক অঞ্চলে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। রবিবারের এই বিস্ফোরণে সেখানকার একটি প্রশাসনিক ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদমাধ্যম দ্য নিউ ইয়র্ক টাইমস।

প্রতিবেদনে বলা হয়, ইউক্রেনের সশস্ত্র বাহিনীর তরফে এই বিস্ফোরণের খবর নিশ্চিত করা হয়েছে। রাশিয়ার দিক থেকেও একই রকমের খবর মিলেছে।

তাৎক্ষণিকভাবে এ ঘটনায় কোনও হতাহতের খবর জানা যায়নি। তবে ঘটনাস্থল থেকে প্রাপ্ত ছবি ও ভিডিওতে ভবনের ব্যাপক ক্ষয়ক্ষতির চিত্র স্পষ্ট।

ইউক্রেনের সশস্ত্র বাহিনী রবিবার টেলিগ্রামে দেওয়া পোস্টে জানিয়েছে, এদিন সকালে একের পর এক বিস্ফোরণে কেঁপে উঠেছে ডনেস্ক। এ সময় স্থানীয় একটি প্রশাসনিক ভবনে আগুন ধরে যায়।

রাশিয়ার রাষ্ট্র নিয়ন্ত্রিত বার্তা সংস্থা আরআইএ নভোস্তির খবরে এদিনের বিস্ফোরণের জন্য ‘ইউক্রেনীয় বাহিনীর গোলাবর্ষণকে’ দায়ী করা হয়েছে।

সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা ছবি ও ভিডিওতে দেখা গেছে, ভবনজুড়ে নানা ধ্বংসাবশেষ ছড়িয়ে ছিটিয়ে রয়েছে, ভাঙা জানালা দিয়ে ধোঁয়া বের হচ্ছে, পুড়ছে পার্কিং লটে থাকা গাড়ি।

২০১৪ সালে পূর্ব ইউক্রেনে সংঘাত শুরু হলে শহরটি কিয়েভের হাতছাড়া হয়ে যায়। এটির নিয়ন্ত্রণ নেয় রুশপন্থী বিদ্রোহীরা। তখন থেকে মস্কোর পুতুল হিসেবে বিবেচিত একটি প্রশাসন অঞ্চলটি পরিচালনা করে আসছে। সর্বশেষ গত সেপ্টেম্বরে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন আনুষ্ঠানিকভাবে শহরটিকে রাশিয়ার অংশ ঘোষণা করেন।

Subscribe

সর্বাধিক পঠিত সংবাদ

সংবাদ
সম্পর্কিত

ফুটবল বিশ্বকাপ: এমবাপ্পের জোড়া গোলে শেষ আটে ফ্রান্স

পোল্যান্ডকে ৩-১ গোলে হারিয়ে কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে উঠেছে...

রুশ তেলের মূল্য নিয়ে মুখোমুখি পশ্চিমা-রাশিয়া

ইউক্রেনে ৯ মাস ধরে চলমান যুদ্ধের রুশ তেল নিয়ে...

ইরানে ৩ দিনের ধর্মঘটের ডাক বিক্ষোভকারীদের

ইরানে সোমবার থেকে তিন দিনের ধর্মঘট কর্মসূচি পালনে ঘোষণা...

ফুটবল বিশ্বকাপ: সেনেগালকে উড়িয়ে কোয়ার্টারে ইংল্যান্ড

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে ইংলিশরা রীতিমতো নাজেহাল। কোচ গ্যারেথ সাউথগেট ম্যাচের...
লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।