ইউক্রেনের রুশ অধিকৃত ডনেস্ক অঞ্চলে বিস্ফোরণ

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
1 মিনিটে পড়ুন
বেসামরিক হতাহতের প্রকৃত সংখ্যা অনেক বেশি হতে পারে। ছবি: রয়টার্স

ইউক্রেনের রুশ অধিকৃত ডনেস্ক অঞ্চলে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। রবিবারের এই বিস্ফোরণে সেখানকার একটি প্রশাসনিক ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদমাধ্যম দ্য নিউ ইয়র্ক টাইমস।

প্রতিবেদনে বলা হয়, ইউক্রেনের সশস্ত্র বাহিনীর তরফে এই বিস্ফোরণের খবর নিশ্চিত করা হয়েছে। রাশিয়ার দিক থেকেও একই রকমের খবর মিলেছে।

তাৎক্ষণিকভাবে এ ঘটনায় কোনও হতাহতের খবর জানা যায়নি। তবে ঘটনাস্থল থেকে প্রাপ্ত ছবি ও ভিডিওতে ভবনের ব্যাপক ক্ষয়ক্ষতির চিত্র স্পষ্ট।

ইউক্রেনের সশস্ত্র বাহিনী রবিবার টেলিগ্রামে দেওয়া পোস্টে জানিয়েছে, এদিন সকালে একের পর এক বিস্ফোরণে কেঁপে উঠেছে ডনেস্ক। এ সময় স্থানীয় একটি প্রশাসনিক ভবনে আগুন ধরে যায়।

রাশিয়ার রাষ্ট্র নিয়ন্ত্রিত বার্তা সংস্থা আরআইএ নভোস্তির খবরে এদিনের বিস্ফোরণের জন্য ‘ইউক্রেনীয় বাহিনীর গোলাবর্ষণকে’ দায়ী করা হয়েছে।

সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা ছবি ও ভিডিওতে দেখা গেছে, ভবনজুড়ে নানা ধ্বংসাবশেষ ছড়িয়ে ছিটিয়ে রয়েছে, ভাঙা জানালা দিয়ে ধোঁয়া বের হচ্ছে, পুড়ছে পার্কিং লটে থাকা গাড়ি।

২০১৪ সালে পূর্ব ইউক্রেনে সংঘাত শুরু হলে শহরটি কিয়েভের হাতছাড়া হয়ে যায়। এটির নিয়ন্ত্রণ নেয় রুশপন্থী বিদ্রোহীরা। তখন থেকে মস্কোর পুতুল হিসেবে বিবেচিত একটি প্রশাসন অঞ্চলটি পরিচালনা করে আসছে। সর্বশেষ গত সেপ্টেম্বরে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন আনুষ্ঠানিকভাবে শহরটিকে রাশিয়ার অংশ ঘোষণা করেন।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!