বিয়ের ১৭ বছর পর আনুষ্ঠানিকতা

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
2 মিনিটে পড়ুন

ইচ্ছে ছিল সামর্থ্য হলে বরযাত্রী নিয়ে আনুষ্ঠানিকভাবে বিয়ের অনুষ্ঠান করবেন। তবে সেই ইচ্ছেপূরণে লেগে গেল ১৭ বছর। বিয়ের ১৭ বছর পর ১০০ বরযাত্রী নিয়ে বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন করেছেন এক দম্পতি। আত্মীয়-স্বজন, প্রতিবেশীদের পাশাপাশি তাদের সন্তানরাও ছিলেন বরযাত্রী হিসেবে। গান বাজনা বাজিয়ে বরযাত্রী নিয়ে এ দম্পতি ঘুরেছেন সাতটি গ্রাম।

শুক্রবার (১৫ জুলাই) বিকেলে কুষ্টিয়ার কুমারখালী উপজেলার চাপড়া ইউনিয়নের কাঞ্চনপুর গ্রামে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। দম্পতি হলেন ওই গ্রামের মো. সাইফুল ইসলাম (৩৬) হেলেনা খাতুন (৩০)।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, সাইফুল ও হেলেনার মধ্যে প্রেমের সম্পর্ক ছিল। প্রায় ১৭ বছর আগে গ্রামবাসীর উদ্যোগে তাদের বিয়ে হয়েছিল। তবে তখন সাইফুলের বিয়ের অনুষ্ঠান করার মতো সামর্থ্য ছিল না। তাই সাইফুল মনে মনে পণ করেছিলেন, সামর্থ্য হলে এক শ বরযাত্রী নিয়ে আনুষ্ঠানিকভাবে বিয়ের অনুষ্ঠান করবেন। সেই ইচ্ছা পূরণ করতে গতকাল আত্মীয়স্বজন, প্রতিবেশী এবং তাদের দুই সন্তানসহ শতাধিক বরযাত্রী নিয়ে বিয়ের আনুষ্ঠানিকতা শেষ করেন।

এ বিষয়ে সাইফুল ইসলাম বলেন,“ইচ্ছা পূরণ করতে ১৭ বছর পর বিয়ের আনুষ্ঠানিকতা শেষ করলাম। আমাদের ১০ বছর বয়সের ছেলে ও ৭ বছর বয়সের মেয়েও অনুষ্ঠানে ছিল। বরযাত্রী নিয়ে গানবাজনা করে সাত গ্রাম ঘুরেছি।”

এ বিষয়ে চাপড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) ৭ নম্বর ওয়ার্ডের সদস্য মনোয়ার হোসেন বলেন, “বর আর বউয়ের মধ্যে আগে প্রেম ছিল। স্থানীয় লোকজন তখন বিয়ের ব্যবস্থা করেছিল। তবে বরের ইচ্ছা ছিল অনুষ্ঠান করে বিয়ে করার। ১৭ বছর পর সেই ইচ্ছা পূরণ হয়েছে। এমন বিয়ের অনুষ্ঠান এই এলাকায় আগে কখনো হয়নি।”

চাপড়া ইউপির চেয়ারম্যান এনামূল হক মঞ্জু বলেন, “ফেসবুকে দেখেছি বাজনা বাজিয়ে বরযাত্রী নিয়ে বর-বউ গ্রামে গ্রামে ঘুরছে। বিষয়টি এলাকায় বেশ আলোচিত হয়েছে। তবে পুরো বিষয়টি এখনো জানতে পারিনি।”

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!