বুধবার, নভেম্বর ৩০, ২০২২

দক্ষিণ আফ্রিকায় পানশালায় হামলা, নিহত ১৪

প্রকাশিত:

দক্ষিণ আফ্রিকায় জোহানেসবার্গের উপকণ্ঠ সোয়েটোর একটি পানশালায় বন্দুক হামলায় ১৪ জন নিহত এবং আরও তিন জন গুরুতর আহত হয়েছে বলে জানিয়েছে পুলিশ। তারা জানিয়েছে, মিনিবাসে করে আসা একদল ব্যক্তি শনিবার রাতে পানশালায় প্রবেশ করে। সেখানে অবস্থানরতদের ওপর নির্বিচার গুলিবর্ষণ শুরু করে তারা।

রবিবার সকালে মরদেহগুলো সরানো শুরু করেছে পুলিশ। এছাড়া কেন এই হত্যাকাণ্ড ঘটানো হয়েছে তা তদন্ত করে দেখা হচ্ছে। গুরুতর আহতদের ক্রিস হানি বারাগনাথ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গোতেং প্রদেশের পুলিশ কমিশনার লে. জে. এলিয়াস মাওয়েলা বলেন, ঘটনাস্থলে পাওয়া কার্তুজের সংখ্যা নির্দেশ করছে সেখানে অবস্থানরতদের ওপর গুলি চালিয়েছে একটি সংঘবদ্ধ দল। তিনি বলেন, প্রাথমিক তদন্তে দেখা গেছে, প্রাথমিক তদন্তে দেখা গেছে বৈধ পানশালায় সঠিক সময়ে এসব মানুষ নিজেদেরকে উপভোগ করছিল।

পুলিশ কমিশনার আরও বলেন, ‘হঠাৎ করে গুলির শব্দ শোনা যায়, এরপর মানুষ পানশালা থেকে বের হওয়ার চেষ্টা করে। হামলার উদ্দেশ্য বা কেন এসব মানুষকে লক্ষ্যবস্তু বানানো হয়েছে সে সম্পর্কে এখনও পূর্ণাঙ্গ কিছু জানা যায়নি’।

এর মাত্র দুই সপ্তাহ আগে দক্ষিণ আফ্রিকার পূর্ব লন্ডন শহরের একটি পানশালায় ২১ জন অল্প বয়সী তরুণের মরদেহ পাওয়া যায়। এসব মৃত্যুর কারণ এখনও নিশ্চিত করতে পারেনি কর্তৃপক্ষ। তবে তাদের শরীরে কোনও গুলি কিংবা পদদলিত হওয়ার চিহ্ন পাওয়া যায়নি বলেও জানানো হয়েছে।

সূত্র: এবিসি নিউজ

Subscribe

সর্বাধিক পঠিত সংবাদ

সংবাদ
সম্পর্কিত

তেলের উৎপাদন কমাচ্ছে ওপেকপ্লাস, দাম বৃদ্ধির আশঙ্কা

আগামী সপ্তাহ থেকে প্রতিদিন এক মিলিয়ন ব্যারেলেরও বেশি তেলের...

বাংলাদেশে সংসদে সংরক্ষিত আসন চান তৃতীয় লিঙ্গের সদস্যরা

বাংলাদেশে বর্তমানে তৃতীয় লিঙ্গের সদস্যরা ইতিবাচক গ্রহণযোগ্যতা পেলেও তা...

আফগানিস্তানে জাতিসংঘ স্থাপনায় হামলা

আফগানিস্তানের হেরাত প্রদেশে জাতিসংঘের মূল স্থাপনায় ‘সরকারবিরোধীদের’ হামলায় একজন...

বাংলাদেশ: ভাসানচরে যাচ্ছেন আরও ৯৫০ রোহিঙ্গা

বাংলােদেশের কক্সবাজারের উখিয়া ও টেকনাফ ক্যাম্প থেকে আরও ৯৬০...
লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।