16.6 C
Drøbak
সোমবার, আগস্ট ১৫, ২০২২
প্রথম পাতাসংবাদআন্তর্জাতিকদক্ষিণ আফ্রিকায় পানশালায় হামলা, নিহত ১৪

দক্ষিণ আফ্রিকায় পানশালায় হামলা, নিহত ১৪

দক্ষিণ আফ্রিকায় জোহানেসবার্গের উপকণ্ঠ সোয়েটোর একটি পানশালায় বন্দুক হামলায় ১৪ জন নিহত এবং আরও তিন জন গুরুতর আহত হয়েছে বলে জানিয়েছে পুলিশ। তারা জানিয়েছে, মিনিবাসে করে আসা একদল ব্যক্তি শনিবার রাতে পানশালায় প্রবেশ করে। সেখানে অবস্থানরতদের ওপর নির্বিচার গুলিবর্ষণ শুরু করে তারা।

রবিবার সকালে মরদেহগুলো সরানো শুরু করেছে পুলিশ। এছাড়া কেন এই হত্যাকাণ্ড ঘটানো হয়েছে তা তদন্ত করে দেখা হচ্ছে। গুরুতর আহতদের ক্রিস হানি বারাগনাথ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গোতেং প্রদেশের পুলিশ কমিশনার লে. জে. এলিয়াস মাওয়েলা বলেন, ঘটনাস্থলে পাওয়া কার্তুজের সংখ্যা নির্দেশ করছে সেখানে অবস্থানরতদের ওপর গুলি চালিয়েছে একটি সংঘবদ্ধ দল। তিনি বলেন, প্রাথমিক তদন্তে দেখা গেছে, প্রাথমিক তদন্তে দেখা গেছে বৈধ পানশালায় সঠিক সময়ে এসব মানুষ নিজেদেরকে উপভোগ করছিল।

পুলিশ কমিশনার আরও বলেন, ‘হঠাৎ করে গুলির শব্দ শোনা যায়, এরপর মানুষ পানশালা থেকে বের হওয়ার চেষ্টা করে। হামলার উদ্দেশ্য বা কেন এসব মানুষকে লক্ষ্যবস্তু বানানো হয়েছে সে সম্পর্কে এখনও পূর্ণাঙ্গ কিছু জানা যায়নি’।

এর মাত্র দুই সপ্তাহ আগে দক্ষিণ আফ্রিকার পূর্ব লন্ডন শহরের একটি পানশালায় ২১ জন অল্প বয়সী তরুণের মরদেহ পাওয়া যায়। এসব মৃত্যুর কারণ এখনও নিশ্চিত করতে পারেনি কর্তৃপক্ষ। তবে তাদের শরীরে কোনও গুলি কিংবা পদদলিত হওয়ার চিহ্ন পাওয়া যায়নি বলেও জানানো হয়েছে।

সূত্র: এবিসি নিউজ

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
editor@samoyiki.com

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
sahitya@samoyiki.com

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।