বুধবার, নভেম্বর ৩০, ২০২২

করোনা: বিশ্বে একদিনে আক্রান্ত প্রায় ৮ লাখ

প্রকাশিত:

শ্বাসতন্ত্রের প্রাণঘাতী রোগ করোনায় শুক্রবার বিশ্বজুড়ে আক্রান্ত হয়েছেন ৭ লাখ ৯১ হাজার ৬৩ জন এবং এই রোগে মারা গেছেন ১ হাজার ৪৬৩ জন। এছাড়া এদিন করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৪ লাখ ৮৭ হাজার ২০৬ জন।

মহামারি শুরু থেকে করোনায় আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হালনাগাদ সংখ্যা প্রকাশকারী ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার্স থেকে জানা গেছে এ তথ্য।

শুক্রবার বিশ্বে দৈনিক আক্রান্তে শীর্ষে ছিল ফ্রান্স, আর কোভিডজনিত অসুস্থতায় মৃত্যুর হিসেবে শীর্ষে ছিল ব্রাজিল। ওয়ার্ল্ডোমিটার্সের তথ্য অনুযায়ী, এই দিন ফ্রান্সে করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন ১ লাখ ৪০ হাজার ৯৯৭ জন এবং কোভিডজনিত অসুস্থতায় মৃত্যু হয়েছে ৭৪ জনের।

অন্যদিকে, শুক্রবার যুক্তরাষ্ট্রে করোনায় মৃত্যু হয়েছে ৩০৩ জনের এবং দেশটিতে এইদিন করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন ১ লাখ ৭ হাজার ৯৭৭ জন।

ফ্রান্স ও যুক্তরাষ্ট্র ব্যতীত আরও যেসব দেশে এইদিন সংক্রমণ-মৃত্যুর উচ্চহার দেখা গেছে, সেসব দেশ হলো— ইতালি (নতুন আক্রান্ত ১ লাখ ৬৯০ জন, ‍মৃত ১০৫), ব্রাজিল (নতুন আক্রান্ত ৭২ হাজার ৫৫১ জন, মৃত ২৭৪ জন), জাপান (নতুন আক্রান্ত ৪৭ হাজার ৭৮৬, মৃত ১৪), স্পেন (মৃত ১৫৭, নতুন আক্রান্ত ২৭ হাজার ৮৭১) ও তাইওয়ান (মৃত ১৩১, নতুন আক্রান্ত ৩০ হাজার ৪৭৭)।

বিশ্বে বর্তমানে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ২ কোটি ৫ লাখ ৯৮ হাজার ২৪৭ জন। এই রোগীদের মধ্যে করোনার মৃদু উপসর্গ বহন করছেন ২ কোটি ৫ লাখ ৬০ হাজার ৪২১ জন এবং গুরুতর অসুস্থ অবস্থায় আছেন ৩৭ হাজার ৮২৬ জন।

Subscribe

সর্বাধিক পঠিত সংবাদ

সংবাদ
সম্পর্কিত

তেলের উৎপাদন কমাচ্ছে ওপেকপ্লাস, দাম বৃদ্ধির আশঙ্কা

আগামী সপ্তাহ থেকে প্রতিদিন এক মিলিয়ন ব্যারেলেরও বেশি তেলের...

বাংলাদেশে সংসদে সংরক্ষিত আসন চান তৃতীয় লিঙ্গের সদস্যরা

বাংলাদেশে বর্তমানে তৃতীয় লিঙ্গের সদস্যরা ইতিবাচক গ্রহণযোগ্যতা পেলেও তা...

আফগানিস্তানে জাতিসংঘ স্থাপনায় হামলা

আফগানিস্তানের হেরাত প্রদেশে জাতিসংঘের মূল স্থাপনায় ‘সরকারবিরোধীদের’ হামলায় একজন...

স্লোভেনিয়া প্রথমবারের মতো নারী প্রেসিডেন্ট পেলো

প্রথমবারের মতো নারী প্রেসিডেন্ট পেলো স্লোভেনিয়া। নতুন নির্বাচিত প্রেসিডেন্ট...
লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।