ডেনমার্ক ও সুইডেনের আকাশসীমায় রাশিয়ার গুপ্তচর বিমান

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
1 মিনিটে পড়ুন
ফাইল ছবি

রাশিয়ার গোয়েন্দা বিমানের বিরুদ্ধে আকাশসীমা লঙ্ঘনের অভিযোগ এনেছে ডেনমার্ক ও সুইডেন। দুইটি দেশই জানিয়েছে, তারা রাশিয়ার রাষ্ট্রদূতকে তলব করেছে। অন্যদিকে, ইউক্রেনের সেনাবাহিনীতে রাশিয়ার গুপ্তচর থাকার আশঙ্কাও করা হচ্ছে।

সুইডেন ও ডেনমার্ক জানিয়েছে, রবিবার (১ মে) রাশিয়ার একটি বিমান প্রথমে ডেনমার্ক এবং পরে সুইডেনের আকাশসীমায় ঢুকে পড়ে। বাল্টিক সাগরের দিক থেকে বিমানটি প্রথমে ডেনমার্কের আকাশে ঢোকে এবং তার কিছুক্ষণের মধ্যেই সুইডেনের আকাশে যায় বলে জানানো হয়েছে। দুইটি দেশকেই ওই বিমানের বিষয়ে কোনোরকম খবর দেয়নি রাশিয়া।

অভিযোগ, দুই দেশে চরবৃত্তির জন্য ওই বিমান পাঠানো হয়েছিল। কেন রাশিয়া একাজ করলো, তা জানতে সোমবারই দুই দেশের সরকার রাশিয়ার রাষ্ট্রদূতকে তলব করেছে। তবে রাশিয়ার তরফে এখন পর্যন্ত এ বিষয়ে কোনো মন্তব্য করা হয়নি।

সুইডেনের প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, রাশিয়ার এএন-৩০ প্রপেলার বিমান ঢুকেছিল। বিমানটির বিস্তারিত তথ্য তাদের হাতে আছে। প্রয়োজনে তারা রাশিয়াকে তা দিতেও পারে।

- বিজ্ঞাপন -

এদিকে ইউক্রেনের প্রশাসন জানিয়েছে, ইউক্রেনজুড়ে গুপ্তচর ছড়িয়ে রেখেছে রাশিয়া। সম্প্রতি ইউক্রেনের সেনাবাহিনীতে এক রাশিয়ার গুপ্তচরকে চিহ্নিত করা হয়েছে। বাহিনীর খবর রাশিয়ার কাছে পাচার করছিল ওই ব্যক্তি। সেনা বাহিনীতে আরও এমন গুপ্তচর থাকার আশঙ্কা আছে বলে প্রশাসন সতর্ক করেছে।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!