16.6 C
Drøbak
সোমবার, আগস্ট ১৫, ২০২২
প্রথম পাতাসংবাদআন্তর্জাতিকস্লোভিয়ানস্ক শহরে রুশ হামলা, নিহত ৬

স্লোভিয়ানস্ক শহরে রুশ হামলা, নিহত ৬

ইউক্রেনের স্লোভিয়ানস্ক শহরে রাশিয়ার সামরিক বাহিনীর হামলায় ৬ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত ২০ জন। রোববার (৩ জুলাই) ইউক্রেনের পূর্বাঞ্চলীয় এই শহরে রুশ হামলা ও হতাহতের ঘটনা ঘটে।

এদিকে স্লোভিয়ানস্ক শহরের পাশাপাশি রোববার রাশিয়ার হামলা হয়েছে আরেক পূর্বাঞ্চলীয় শহর ক্রামতোরস্কেও। ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি এই তথ্য জানিয়েছেন বলে এক প্রতিবেদনে জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা।

ইউক্রেনীয় প্রেসিডেন্ট বলেছেন, রাশিয়ান সেনাবাহিনী রোববার পূর্বাঞ্চলীয় শহর স্লোভিয়ানস্ক ও ক্রামতোরস্কের পাশাপাশি খারকিভ শহরেও হামলা করেছে। এসব হামলায় রকেট সিস্টেমের পাশাপাশি সোভিয়েত আমলের স্মার্চ রকেট দিয়ে গোলাবর্ষণ করেছে তারা।

তিনি বলেছেন, ইউক্রেনের প্রতিটি শহর ধ্বংস করার জন্য রাশিয়ার কাছে যথেষ্ট অস্ত্র রয়েছে। রোববার রাতে দেওয়া ভাষণে প্রেসিডেন্ট জেলেনস্কি বলেন, ‘রাশিয়ার হামলায় শুধু স্লোভিয়ানস্ক শহরেই ছয়জন নিহত হয়েছেন এবং প্রায় ২০ জন আহত হয়েছেন।

‘রাশিয়ার হামলায় একটি মেয়ে নিহত হয়েছে, তার নাম ইয়েভা। সে চলতি বছরের আগস্টে ১০ বছরে পা দিতো।’

তিনি আরও বলেন, ‘ইউক্রেনের একের পর এক শহর ধ্বংস করার জন্য রাশিয়ার কাছে যথেষ্ট স্মার্চ, উরাগান এবং গ্র্যাড সিস্টেম অস্ত্র রয়েছে। তারা এখন ডনবাসে তাদের অস্ত্র ও গেলাবারুদের বৃহত্তম মজুদ জমা করেছে।’

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
editor@samoyiki.com

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
sahitya@samoyiki.com

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।