15.1 C
Drøbak
রবিবার, জুলাই ৩, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকপুলিশ-রোহিঙ্গা সন্ত্রাসী গোলাগুলি, যুক্তরাষ্ট্রের তৈরি বন্দুক উদ্ধার

পুলিশ-রোহিঙ্গা সন্ত্রাসী গোলাগুলি, যুক্তরাষ্ট্রের তৈরি বন্দুক উদ্ধার

কক্সবাজারের উখিয়া ও টেকনাফ রোহিঙ্গা ক্যাম্পে সাঁড়াশি অভিযান চালিয়েছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। অভিযানে যুক্তরাষ্ট্রের তৈরি একটি অটোমেটিক রাইফেল, বিভিন্ন ধরনের চারটি আগ্নেয়াস্ত্র এবং কয়েকশত রাউন্ড রাইফেলের গুলি উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার (১৬ জুন) রাত আনুমানিক সাড়ে ১১টার দিকে এ অস্ত্র উদ্ধার অভিযান চালায় এপিবিএন। এ সময় উখিয়ার ১৮ নম্বর ক্যাম্পে বাহিনীটির সঙ্গে রোহিঙ্গা সন্ত্রাসীদের গুলিবিনিময়ের ঘটনা ঘটে।

৮ এপিবিএন এর অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) মোহাম্মদ কামরান হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, উখিয়ার ১৮ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে অভিযান পরিচালনার সময় রোহিঙ্গা সন্ত্রাসীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়তে শুরু করে। জবাবে এপিবিএন সদস্যরা পাল্টা গুলি চালান। দু’পক্ষের মধ্যে বেশ কয়েক রাউন্ড গুলিবিনিময় হয়।

পরিস্থিতি কিছুটা শান্ত হলে তল্লাশি অভিযান শুরু করে পুলিশ। রোহিঙ্গা সন্ত্রাসীদের আস্তানা থেকে একটি অটোমেটিক অ্যাসল্ট রাইফেল (কোল্ট, ইউএসএ) এবং বিপুল পরিমাণ তাজা গুলি উদ্ধার করা হয়েছে। গুলির পরিমাণ প্রায় ৫০০ রাউন্ড।

অন্যদিকে, বৃহস্পতিবার রাতেই টেকনাফের নয়াপাড়া রোহিঙ্গা ক্যাম্পে ১৬ এপিবিএন অধিনায়ক পুলিশ সুপার তরিকুল ইসলামের নেতৃত্বে ডাকাতদলের আস্তানায় অভিযান চালানো হয়। এ অভিযানে চারটি আগ্নেয়াস্ত্র এবং গোলাবারুদ উদ্ধার করেছে।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।