রবিবার, ডিসেম্বর ৪, ২০২২

৭ দিনে ১ কোটি টিকা দেওয়ার সক্ষমতা আছে

প্রকাশিত:

৭ দিনে ১ কোটি টিকা দেওয়ার সক্ষমতা রয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের রোগ নিয়ন্ত্রণ শাখার পরিচালক এবং মুখপাত্র অধ্যাপক ডা. নাজমুল ইসলাম। বুধবার (৪ আগস্ট) দুপুর ৩টায় অনলাইন মাধ্যমে অনুষ্ঠিত স্বাস্থ্য অধিদপ্তরের স্বাস্থ্য বুলেটিনে তিনি এ কথা বলেন।

আগামী ৭ আগস্ট থেকে গণটিকা কার্যক্রম শুরু হতে চলেছে। ৭ দিনে ১ কোটি টিকা দেওয়ার পরিকল্পনার কথা জানানো হয়েছে। সিনোফার্মের টিকা আছে ৪৩ লাখ ডোজ, আগামী দুই সপ্তাহে কত টিকা আসবে, কীভাবে লক্ষ্যমাত্রা পূরণ হবে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ডা. নাজমুল ইসলাম বলেন, ৭ দিনে ১ কোটি টিকা দেওয়ার পরিকল্পনার আমরা করেছি।

সমস্ত পরিকল্পনা নির্ভর করে অন্যান্য অনুষঙ্গের সহায়তার ওপর। টিকার সরবরাহ যদি ঠিক থাকে, পর্যাপ্ত টিকা যদি আমাদের হাতে থাকে, তাহলে এই পরিমাণ টিকা দেওয়ার সক্ষমতা আমরা রাখি। আমরা সেভাবেই চেষ্টা করছি।

লকডাউনের কারণে যারা ঢাকার বাইরে আছেন, তারা সেখানে করোনা টিকার প্রথম ডোজ নিয়ে দ্বিতীয় ডোজ ঢাকায় এসে নিতে পারবেন কিনা—এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, লকডাউন পরিস্থিতিতে ঢাকার ৫টি কেন্দ্রে একটি সিদ্ধান্ত হয়েছিল, তারা সেখানে গিয়ে দ্বিতীয় ডোজের টিকা নিতে পারবেন। এই বিষয়ে এখনও নতুন কোনো সিদ্ধান্ত আসেনি। বিষয়টি অবশ্যই বিবেচনায় থাকবে।

সর্বাধিক পঠিত

আরো পড়ুন
সম্পর্কিত

উদার আকাশ ঈদ-শারদ উৎসব সংখ্যা প্রকাশ

উদার আকাশ ঈদ-শারদ উৎসব সংখ্যা ১৪২৯ প্রকাশনা উৎসব উদ্বোধন...

পশ্চিমবঙ্গ: পুবের কলম ও বুদ্ধিজীবী মঞ্চের নবী দিবস উদযাপন

একদিকে বিদ্বেষ, অন্যদিকে সম্প্রীতি৷ তারই নাম বাংলা৷ এখানে নবী...

বাংলাদেশ: যমুনায় তীব্র ভাঙন; অর্ধশত বাড়িঘর জমিজমা যমুনায় বিলীন

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলা যমুনা নদী অধ্যুষিত দুর্গম জালালপুর ইউনিয়নের...

ষষ্ঠী পূজার মধ্য দিয়ে হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গাপূজা শুরু

হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা শুরু...
লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।