13.8 C
Drøbak
শুক্রবার, আগস্ট ১২, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকহঠাৎ ইউক্রেন সফরে অ্যাঞ্জেলিনা জোলি

হঠাৎ ইউক্রেন সফরে অ্যাঞ্জেলিনা জোলি

যুদ্ধ চলার মধ্যেই ইউক্রেনের পশ্চিমাঞ্চলীয় শহর লভিভে আকস্মিক সফর করেছেন জনপ্রিয় মার্কিন অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি। শনিবারের সফরে একটি বেকারি ও রেল স্টেশনে গিয়ে বাস্তুচ্যুত ইউক্রেনীয়দের সঙ্গে দেখা করেন জাতিসংঘের শরণার্থী বিষয়ক বিশেষ দূত।

৪৬ বছর বয়সী তারকা অভিনেত্রী জোলি বলেন, রাশিয়ার অভিযানে এক কোটি ২০ লাখের বেশি ইউক্রেনীয় বাধ্য হয়ে ঘর ছেড়েছেন। যা যুদ্ধ শুরুর আগে ইউক্রেনের জনসংখ্যার ৩০ শতাংশ।

রেল স্টেশন পরিদর্শনের সময় অ্যাঞ্জেলিনা জোলি সেচ্ছাসেবীদের সাক্ষাৎ করেছেন। কথা বলেন মনোরোগ বিশেষজ্ঞদের সঙ্গেও। তারা জোলিকে জানান, স্টেশনে আশ্রয় নেওয়া অনেকেরই বয়স দুই থেকে ১০ বছর।

মার্কিন তারকা অভিনেত্রী বলেন, তারা নিশ্চিয়ই হতবাক… আমি জানি ট্রমা শিশুদের জীবনে কিভাবে প্রভাব ফেলছে, তাদের কণ্ঠস্বর কতটা গুরুত্বপূর্ণ আমি জানি। এসময় স্টেশনে ছোট্ট শিশুকে কোলে তুলে আদর করেন তিনি। সেখানে শিশুদের সঙ্গে ছবিও তুলেন জোলি।

রাশিয়ার হামলায় কয়েক লাখ ইউক্রেনীয় দেশ ছেড়ে পোল্যান্ড, রোমানিয়া, হাঙ্গেরি, জার্মানি, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্রসহ অনেকে দেশ আশ্রয় নিয়েছেন। রুশ হামলায় ধ্বংস্তূপে পরিণত হয়েছে ইউক্রেনের অনেক শহর।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
editor@samoyiki.com

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
sahitya@samoyiki.com

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।