হঠাৎ ইউক্রেন সফরে অ্যাঞ্জেলিনা জোলি

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
1 মিনিটে পড়ুন

যুদ্ধ চলার মধ্যেই ইউক্রেনের পশ্চিমাঞ্চলীয় শহর লভিভে আকস্মিক সফর করেছেন জনপ্রিয় মার্কিন অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি। শনিবারের সফরে একটি বেকারি ও রেল স্টেশনে গিয়ে বাস্তুচ্যুত ইউক্রেনীয়দের সঙ্গে দেখা করেন জাতিসংঘের শরণার্থী বিষয়ক বিশেষ দূত।

৪৬ বছর বয়সী তারকা অভিনেত্রী জোলি বলেন, রাশিয়ার অভিযানে এক কোটি ২০ লাখের বেশি ইউক্রেনীয় বাধ্য হয়ে ঘর ছেড়েছেন। যা যুদ্ধ শুরুর আগে ইউক্রেনের জনসংখ্যার ৩০ শতাংশ।

রেল স্টেশন পরিদর্শনের সময় অ্যাঞ্জেলিনা জোলি সেচ্ছাসেবীদের সাক্ষাৎ করেছেন। কথা বলেন মনোরোগ বিশেষজ্ঞদের সঙ্গেও। তারা জোলিকে জানান, স্টেশনে আশ্রয় নেওয়া অনেকেরই বয়স দুই থেকে ১০ বছর।

মার্কিন তারকা অভিনেত্রী বলেন, তারা নিশ্চিয়ই হতবাক… আমি জানি ট্রমা শিশুদের জীবনে কিভাবে প্রভাব ফেলছে, তাদের কণ্ঠস্বর কতটা গুরুত্বপূর্ণ আমি জানি। এসময় স্টেশনে ছোট্ট শিশুকে কোলে তুলে আদর করেন তিনি। সেখানে শিশুদের সঙ্গে ছবিও তুলেন জোলি।

রাশিয়ার হামলায় কয়েক লাখ ইউক্রেনীয় দেশ ছেড়ে পোল্যান্ড, রোমানিয়া, হাঙ্গেরি, জার্মানি, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্রসহ অনেকে দেশ আশ্রয় নিয়েছেন। রুশ হামলায় ধ্বংস্তূপে পরিণত হয়েছে ইউক্রেনের অনেক শহর।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!