নিউমার্কেটে সংঘর্ষে নাহিদ হত্যা: ঢাকা কলেজের ৫ জন গ্রেফতার

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
2 মিনিটে পড়ুন

রাজধানীর নিউমার্কেটে ব্যবসায়ী-কর্মচারী এবং শিক্ষার্থীদের সঙ্গে সংঘর্ষের ঘটনায় ডেলিভারিম্যান নাহিদ হত্যা এবং কর্মচারী মুরসালিন হত্যাকাণ্ডের ঘটনার বেশ কয়েকজনকে শনাক্তের পাশাপাশি গ্রেফতারের আওতায় এনেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখা। নাহিদ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত অভিযোগে ৫ জনকে গ্রেফতার করা হয়েছে। রাজধানী এবং রাজধানীর বাইরে থেকে অভিযান পরিচালনা করে ৫ জনকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার ঢাকা কলেজের ৫ শিক্ষার্থী হলো- হিসাব বিজ্ঞানের আব্দুল কাইয়ূম ও পলাশ, বাংলা বিভাগের ফয়সাল, ইতিহাস বিভাগের জুনায়েদ ইসলাম ও সমাজ বিজ্ঞানের ইরফান।

বৃহস্পতিবার (২৮ এপ্রিল) রাজধানীর মিন্টো রোডে ডিএমপি’র মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান অতিরিক্ত কমিশনার একেএম হাফিজ আক্তার। তিনি বলেন, গ্রেফতার পাঁচজনই ঢাকা কলেজের শিক্ষার্থী। গ্রেফতারের সময় তাদের কাছ থেকে হেলমেট উদ্ধার করা হয়েছে।

গ্রেফতার সবাই ছাত্রলীগকর্মী কিনা এমন প্রশ্নের জবাবে হাফিজ আক্তার বলেন, জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা আমাদের জানিয়েছে বর্তমানে ঢাকা কলেজে কোন কমিটি নেই ছাত্রলীগের। এই সংঘর্ষকে কেন্দ্র করে ব্যাপক সংখ্যক শিক্ষার্থী জড়িয়ে পড়ে। একক কোন পার্টি কিংবা দলের বিষয়ে বলা যাবে না।

তবে হেলমেটের বাহিনীর বিষয়ে ব্যাখ্যা দিতে গিয়ে হাফিজ আক্তার বলেন, তারা জানিয়েছে শিক্ষার্থীদের অনেকেই মোটরসাইকেল ব্যবহার করে। এসব মোটর সাইকেলের হেলমেট পড়ে সামনের অংশে তারা অবস্থান করেছিল।

আমরা চাই ঘটনার সময় যারা চারপাশে অবস্থান করছিল তাদের শনাক্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়ার। তাদেরকে গ্রেফতারের আওতায় আনা হয়েছে। পরে তাদের জিজ্ঞাসাবাদে এ ঘটনার সম্পৃক্ততা সম্পর্কে জানা সম্ভব হবে। দুটি হত্যা মামলার তদন্ত চলছে। তদন্ত শেষে এ বিষয়ে আরও বিস্তারিত জানানো সম্ভব হবে। তখন প্রকৃত ঘটনা সম্পর্কে জানানো সম্ভব হবে বলে সংবাদ সম্মেলনে জানান গোয়েন্দা বিভাগ প্রধান একেএম হাফিজ আক্তার।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!