ইমরান সমর্থকদের বিক্ষোভে পাকিস্তান উত্তাল

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
2 মিনিটে পড়ুন

প্রধানমন্ত্রী পদ থেকে ইমরান খানকে সরিয়ে দেওয়ার প্রতিবাদে রাস্তায় নেমেছেন তেহরিক-ই-ইনসাফের সমর্থকেরা। রোববার রাত এগারোটার দিকে দেশটির সব বড় শহরেই এই বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। পিটিআইয়ের অফিশিয়াল টুইটার পেজ থেকে এই বিক্ষোভ মিছিল সরাসরি দেখানো হয়। ডনের এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

রোববার বিকেলে পিটিআইয়ের অফিশিয়াল টুইটার অ্যাকাউন্টে এক টুইটে বলা জানানো হয়, তেহরিক-ই-ইনসাফ পাকিস্তানের লাহোর, শিয়ালকোট, সাহিওয়াল, করাচি ও রাওয়ালপিন্ডিসহ দেশটির সব শহরেই শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হবে আজ রাতে। সেই ঘোষণার পরিপ্রেক্ষিতেই এই বিক্ষোভ মিছিল আয়োজিত হয়।

এদিকে, পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান ‘বিদেশি ষড়যন্ত্রের’ বিরুদ্ধে সংগ্রামের ঘোষণা দিয়েছেন। রোববার এক টুইটে ইমরান খান এই ঘোষণা দেন। দেশটির জাতীয় পরিষদে অনাস্থা ভোটে হারার একদিন পর এই ঘোষণা দিলেন ইমরান খান। পাকিস্তানের সংবাদমাধ্যম দ্য এক্সপ্রেস ট্রিবিউন ইমরান খানের টুইটের বরাত দিয়ে এই তথ্য জানিয়েছে।

পাকিস্তানে শাসন পরিবর্তনে ‘বিদেশি ষড়যন্ত্রের’ বিরুদ্ধে ‘স্বাধীনতা সংগ্রাম’ শুরুর প্রতিশ্রুতি দিয়ে ইমরান খান তাঁর টুইটে লিখেছেন, ‘পাকিস্তান ১৯৪৭ সালে একটি স্বাধীন হলেও শাসন পরিবর্তনে ‘বিদেশি ষড়যন্ত্রের’ বিরুদ্ধে আবার ‘স্বাধীনতা সংগ্রাম’ শুরু হলো আজ।’

ইমরান খান তাঁর টুইটে আরও লিখেন, ‘দেশের জনগণই সর্বদা দেশের সার্বভৌমত্ব ও গণতন্ত্র রক্ষা করে এসেছে।’

এদিকে, পাকিস্তানের জাতীয় পরিষদ বা ন্যাশনাল অ্যাসেম্বলি থেকে ইমরান খানের দল তেহরিক ই ইনসাফের (পিটিআই) সদস্যরা পদত্যাগ করবেন বলে জানিয়েছেন পিটিআইয়ে জ্যেষ্ঠ নেতা, সাবেক তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী। তিনি বলেছেন, ‘তাঁর দল সোমবার জাতীয় পরিষদ থেকে একযোগে পদত্যাগ করবেন।’

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!