সচিবের মায়ের চিকিৎসায় মন্ত্রণালয় থেকে চিঠি ইস্যু হয়নি

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
2 মিনিটে পড়ুন

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব রওনক মাহমুদের মায়ের চিকিৎসায় সংক্রান্ত ইস্যুতে মন্ত্রণালয় থেকে কোনো চিঠি ইস্যু করা হয়নি বলে জানিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ. ম. রেজাউল করিম। মঙ্গলবার (২৪ আগস্ট) সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, আমি ঢাকার বাইরে ছিলাম। গণমাধ্যমের সূত্র ধরে জানতে পেরেছি, আমাদের মন্ত্রণালয়ের সচিবের মায়ের চিকিৎসার জন্য মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের দায়িত্ব দেওয়া হয়েছে। এ বিষয়ে আজ একনেক মিটিংয়ে আমি সচিব মহোদয়কে জিজ্ঞেস করলে তিনি বলেছেন, আমি কাউকে এ ধরনের কাজ করতে বলিনি। তিনি নিজেও ডেঙ্গু আক্রান্ত হয়েছিলেন বলে জানিয়েছেন।

মন্ত্রী আরও বলেন, তার (সচিব) ৯৫ বছর বয়সী মা করোনায় আক্রান্ত হয়েছেন, পরে তাকে ঢাকায় নিয়ে আসা হয়েছে। তিনি অসুস্থ মাকে হাসপাতালে ভর্তি করিয়েছেন। হয়তো মন্ত্রণালয়-অধিদফতরের কেউ কেউ হাসপাতালে সহানুভূতি জানাতে যেতে পারেন, সেখানে তিনি কাউকে কোনো দায়িত্ব প্রদান করেননি।

মন্ত্রী বলেন, আমি মন্ত্রণালয়ে খোঁজ নিয়ে দেখেছি, মন্ত্রণালয়ের সচিবের মায়ের দেখভাল করার জন্য কাউকে কোনো দায়িত্ব দেওয়া হয়নি। মন্ত্রণালয় থেকে যেসব চিঠি ইস্যু করা হয়, তার একটা দাফতরিক তারিখ থাকে, সময় থাকে এবং কর্মকর্তার সাক্ষর থাকে। মন্ত্রণালয় থেকে খোঁজ নিয়ে দেখেছি, মন্ত্রণালয় থেকে এ ধরনের কাউকে দায়িত্ব দিয়ে কোনো নির্দেশনা জারি করা হয়নি।

উদাহরণ টেনে মন্ত্রী বলেন, আমি অসুস্থ হয়ে হাসপাতালে থাকলে গণমাধ্যমের অনেকে সহানুভূতি জানাতে বা খবর নিতে যেতে পারেন। অন্যরাও যেতে পারেন। একইভাবে তাকে (সচিবের মাকে) দেখতে যেতে পারেন, সহানুভূতিও জানাতে পারেন।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব রওনক মাহমুদের মা করোনা আক্রান্ত হয়ে জাতীয় হৃদরোগ ইন্সটিটিউটের করোনা ইউনিটে ভর্তি আছেন। সচিবের মায়ের চিকিৎসা সংক্রান্ত ইস্যুতে হাসপাতালে ২৪ জন কর্মকর্তা-কর্মচারীকে লিখিতভাবে দায়িত্ব দেওয়া হয়েছে বলে গণমাধ্যমে খবর প্রকাশ পেয়েছে।

খবরে জানানো হয়, সচিবের একান্ত সচিব (পিএস) আজিজুল ইসলাম এই ২৪ কর্মকর্তা-কর্মচারীর দায়িত্ব সমন্বয় করছেন। তবে বিষয়টি অস্বীকার করেছেন সচিবের পিএস।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!