জনগণের প্রতি দায়বদ্ধ থেকে জনপ্রতিনিধিদের কাজ করার আহ্বান প্রধানমন্ত্রীর

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
2 মিনিটে পড়ুন
ফাইল ছবি

জনগণের প্রতি দায়বদ্ধ থেকে জনপ্রতিনিধিদেরকে কাজ করার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, ভোটের আগে জনগণকে দেওয়া ওয়াদা ভোলা যাবে না। বুধবার গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে নারায়ণগঞ্জ সিটির নতুন জনপ্রতিনিধিদের শপথ অনুষ্ঠানে যুক্ত হয়ে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, আমরা দেশে একের পর এক উন্নয়নমূলক কাজ করে চলছি। আমি চাই এই উন্নয়নের ধারা যেন অব্যাহত থাকে। উন্নয়নের এই গতিধারা যেন থেমে না যায় সেদিকে সবাইকে লক্ষ্য রাখতে হবে।

নারায়ণগঞ্জের নবনির্বাচিত মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী, কাউন্সিলর ও ভোটারদের অভিনন্দন জানান প্রধানমন্ত্রী। বলেন, আমরা গণতন্ত্রে বিশ্বাস করি। জনগণই আমাদের ক্ষমতায় এনেছে। আমরা জানি জনগণ কখনো ভুল করে না। নারায়ণগঞ্জবাসী নৌকার মার্কায় আমাদের প্রার্থী আইভীকে ভোট দিয়ে জয়যুক্ত করেছে। আওয়ামী লীগসহ অন্যান্য দলের কাউন্সিলর যারা নির্বাচিত হয়েছেন তাদেরকেও আমি আমার আন্তরিক অভিনন্দন জানাচ্ছি।

শপথ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, শান্তিপূর্ণ ভোটের দৃষ্টান্ত স্থাপন করেছে নারায়ণগঞ্জ সিটির নির্বাচন। জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য ক্ষমতায় এসেছে আওয়ামী লীগ।

বিএনপির সমালোচনা করে সরকারপ্রধান বলেন, বিদেশে থেকে একজন সাজাপ্রাপ্ত আসামি যে দলের চেয়ারপারসন হয় (বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান) চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করে, সে সাজাপ্রাপ্ত আসামি আবার ফিউজিটি, সেই দলকে কেন মানুষ ভোট দেবে। সেই দল ভোটের আশা করে কীভাবে। তারা আসলে নির্বাচনই চায় না, তারা নির্বাচনের অর্থ বোঝে না, ভোট চুরি করতে জানে।

তিনি আরও বলেন, জনগণকে ভোট দেয়ার যে অধিকার সেই অধিকারে তারা বিশ্বাস করে না, এটা হলো বাস্তবতা। আমরা বিশ্বাস করি গণতন্ত্রে, আমরা বিশ্বাস করি জনগণের ভোটের অধিকারে, আমরা বিশ্বাস করি জনগণ ভোট দিয়ে তার মন মতো প্রার্থী নির্বাচিত করবে, যে তাদের জন্য কাজ করবে। জনগণ কখনো ভুল করে না এটা হলো বাস্তবতা। নারায়ণগঞ্জে নির্বাচন সেটাই প্রমাণ হয়েছে। কে তার জন্য কাজ করবে সেটা তারা নিজেরাই বেছে নিতে পারে।

গত ১৬ জানুয়ারি অনুষ্ঠিত নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী টানা তৃতীয়বারের মতো নাসিকের মেয়র নির্বাচিত হন। নারায়ণগঞ্জ সিটি করপোরেশনে মেয়র ছাড়াও ২৭ জন ওয়ার্ড কাউন্সিলর ও সংরক্ষিত আসনের নয়জন নারী কাউন্সিলর রয়েছেন।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!