15.1 C
Drøbak
রবিবার, জুলাই ৩, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিককরোনায় বাংলাদেশে আরও ১৭৪ জনের মৃত্যু

করোনায় বাংলাদেশে আরও ১৭৪ জনের মৃত্যু

বাংলাদেশে গত একদিনে করোনা আক্রান্ত হয়ে আরও ১৭৪ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে শনাক্ত হয়েছেন ছয় হাজার ৯৫৯ জন।

এই ১৭৪ জনকে নিয়ে দেশে করোনা আক্রান্ত হয়ে মোট ২৪ হাজার ৩৪৯ জনের প্রাণহানি হয়েছে। এছাড়া নতুন শনাক্ত ছয় হাজার ৯৫৯ জনকে নিয়ে করোনায় সরকারি হিসাবে শনাক্ত হলেন ১৪ লাখ ২৫ হাজার ৮৬১ জন।

সোমবার (১৬ আগস্ট) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এদিন করোনা আক্রান্ত হয়ে সুস্থ হয়েছেন নয় হাজার ২৬৮ জন। তাদের নিয়ে দেশে করোনা আক্রান্ত হয়ে সরকারি হিসেবে সুস্থ হলেন ১৩ লাখ এক হাজার ৯৬৬ জন।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ৩১ হাজার ৮০৪টি আর পরীক্ষা হয়েছে ৩৩ হাজার ১৫টি। দেশে এখন পর্যন্ত মোট ৮৪ লাখ ৪১ হাজার ৫৩৬টি করোনার নমুনা পরীক্ষা হয়েছে। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৬২ লাখ ৪৪ হাজার ৪২৮টি আর বেসরকারি ব্যবস্থাপনায় ২১ লাখ ৯৭ হাজার ১০৮টি।

গত একদিনে করোনা রোগী শনাক্তের হার ২১ দশমিক শূন্য আট শতাংশ আর এখন পর্যন্ত ১৬ দশমিক ৮৯ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯১ দশমিক ৩১ শতাংশ আর মৃত্যুর হার এক দশমিক ৭১ শতাংশ।

মারা যাওয়া ১৭৪ জনের মধ্যে পুরুষ ৯০ জন আর নারী ৮৪ জন। দেশে করোনা আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মোট পুরুষ মারা গেলেন ১৬ হাজার ৩৩ জন আর নারী আট হাজার ৩১৬ জন।

অধিদফতর জানায়, এদের মধ্যে ঢাকা বিভাগের আছেন ৭০ জন, চট্টগ্রাম বিভাগের ৩৭ জন, রাজশাহী বিভাগের ১৭ জন, খুলনা বিভাগের ১৯ জন, বরিশাল ও রংপুর বিভাগের সাত জন করে, সিলেট বিভাগের ছয় জন আর ময়মনসিংহ বিভাগের ১১ জন।

১৭৪ জনের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ১৩৪ জন, বেসরকারি হাসপাতালে ৩৬ জন আর বাড়িতে চার জন।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।