15.2 C
Drøbak
শনিবার, মে ২৮, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকদুই সপ্তাহ পেছাল একুশে বইমেলা

দুই সপ্তাহ পেছাল একুশে বইমেলা

অমর একুশে বইমেলা দুই সপ্তাহ পেছাল। নির্ধারিত সময় ১ ফেব্রুয়ারির পরিবর্তে মেলা শুরু হবে ১৫ ফেব্রুয়ারি। করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতি উর্ধ্বমুখি হওয়ার পরিপ্রেক্ষিতে সংস্কৃতি মন্ত্রণালয়ের মতামতের ভিত্তিতে আয়োজক প্রতিষ্ঠান বাংলা একাডেমি এই সিদ্ধান্ত নিয়েছে।

এ তথ্যটি রবিবার (১৬ জানুয়ারি) গণমাধ্যমের কাছে নিশ্চিত করেছেন একাডেমির মহাপরিচালক কবি মুহম্মদ নূরুল হুদা। তিনি জানান, বইমেলা আয়োজনের সব রকমের প্রস্তুতি চলছে। কিন্তু করোনাভাইরাস সংক্রমণ বেড়ে যাওয়ায় করণীয় সম্পর্কে সংস্কৃতি মন্ত্রণালয়ের মাধ্যমে সরকারের মতামত চাওয়া হয়েছিল। তার প্রেক্ষিতে মেলা দুই সপ্তাহ পিছিয়ে দেওয়ার জন্য সিদ্ধান্ত এসেছে।

দেশের সবচেয়ে বড় সাংস্কৃতিক উৎসব বইমেলা প্রতি বছর ১ ফেব্রুয়ারি শুরু হয়। মাসব্যাপী এই মেলা প্রধানমন্ত্রী উদ্বোধন করে থাকেন। তবে গত বছর করোনা পরিস্থিতির কারণে নির্ধারিত সময়ের পরে শুরু হয়েছিল বইমেলা। আবার করোনা সংক্রমণ বেড়ে যাওয়ার নির্ধারিত সময়ের আগেই বন্ধ হয়ে গিয়েছিল।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।