4.8 C
Drøbak
শনিবার, জানুয়ারী ২৯, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকজামালপুর দেওয়ানগঞ্জের মেয়র শাহানশাহ ঢাকায় গ্রেপ্তার

জামালপুর দেওয়ানগঞ্জের মেয়র শাহানশাহ ঢাকায় গ্রেপ্তার

বিজয় দিবসের অনুষ্ঠানে শিক্ষা কর্মকর্তাকে থাপ্পড় মারায় জামালপুরের দেওয়ানগঞ্জ পৌরসভার মেয়র মো. শাহনেওয়াজ শাহানশাহকে গ্রেপ্তার করেছে র‍্যাব। আজ বৃহস্পতিবার সকাল থেকে তাঁকে গ্রেপ্তারের জন্য রাজধানীর উত্তরার ৬ নম্বর সেক্টরের ‘হোটেল ডি মেরিডিয়ান’ ঘিরে রাখে র‍্যাব। পরে সেখান থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।

র‍্যাব সদর দপ্তরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উংয়ের সহকারী পরিচালক (এএসপি) এ এন এম ইমরান খান তাঁকে গ্রেপ্তারের তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, এ বিষয়ে বেলা সাড়ে ১১টায় সংবাদ সম্মেলন করা হবে।

জানা গেছে, এর আগে বুধবার দিবাগত রাত ১টার দিকে জামালপুর থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা দেন শাহানশাহ। এরপর র‍্যাবের গোয়েন্দা দল সকালে তাঁর অবস্থান উত্তরার ওই হোটেলটিতে নিশ্চিত করে অভিযান চালায়।

গত ২১ ডিসেম্বর মো. শাহনেওয়াজ শাহানশাহ সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার বিভাগ একটি প্রজ্ঞাপন জারি করে।

এর আগে বিজয় দিবসের অনুষ্ঠানে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে চড় মারার ঘটনায় দলীয় পদ হারান জামালপুরের দেওয়ানগঞ্জ পৌরসভার এই মেয়র। সাংগঠনিক কার্যকলাপে লিপ্ত থেকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে গত রোববার রাতে তাঁকে দলীয় সদস্যপদ থেকে বহিষ্কার করে জেলা আওয়ামী লীগ। শাহানশাহ উপজেলা আওয়ামী লীগেরও সদস্য ছিলেন।

প্রসঙ্গত, দেওয়ানগঞ্জ সরকারি হাইস্কুল মাঠে উপজেলা প্রশাসন বিজয় দিবসের অনুষ্ঠানের আয়োজন করে। ওই অনুষ্ঠানের উপস্থাপকের দায়িত্ব পান মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মেহের উল্লাহ। উপস্থাপক হিসেবে তিনি শ্রদ্ধা নিবেদনের জন্য মাইকে প্রশাসন ও বিভিন্ন সংগঠনের নাম ঘোষণা করছিলেন। এ সময় পৌরসভার নাম ৫ নম্বরে ঘোষণা করায় মেয়র প্রকাশ্যে ওই মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন এবং থাপ্পড় মারেন। তাৎক্ষণিকভাবে কেউ এ ঘটনার প্রতিবাদ করার সাহস পায়নি। পরে ওই পৌর মেয়রের শাস্তির দাবিতে রোববার দেওয়ানগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে মানববন্ধন করেন উপজেলা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষক-কর্মচারীবৃন্দ।

সরকারি দায়িত্ব পালনরত মো. মেহের উল্লাহকে শারীরিকভাবে লাঞ্ছিত করায় পৌর মেয়র মো. শাহনেওয়াজ শাহানশাহর বিরুদ্ধে দেওয়ানগঞ্জ মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে। এরই মধ্যে মেয়রের বিরুদ্ধে আসা অভিযোগের বিষয়ে তদন্ত কার্যক্রম শুরু হয়েছে।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।