করোনাঃ বিশ্বে বেড়েছে মৃত্যু ও শনাক্ত

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
2 মিনিটে পড়ুন

নতুন ধরন ওমিক্রন আতঙ্কের মধ্যে বিশ্বজুড়ে বেড়েছে মহামারি করোনাভাইরাসে মৃত্যু ও শনাক্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে সারা বিশ্বে প্রায় আট হাজার মানুষের মৃত্যু হয়েছে। আর এই সময়ে করোনা শনাক্ত হয়েছে সাত লাখের বেশি মানুষের শরীরে।

বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) সকালে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস সূত্রে জানা গেছে এসব তথ্য।

গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন সাত হাজার ৮০৮ জন। মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৫৩ লাখ ৪৫ হাজার ৫৭ জনে। এই সময়ে নতুন করে ভাইরাসটি সংক্রমিত হয়েছে সাত লাখ পাঁচ হাজার ৭৫৫ জনের শরীরে। মোট শনাক্তের সংখ্যা ২৭ কোটি ২৪ লাখ ৪৭ হাজার ৬১১ জন।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন এক লাখ ৩৪ হাজার ৭৩০ জন এবং মারা গেছেন এক হাজার ৬৭৯ জন।

মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে রয়েছে রাশিয়া। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছেন এক হাজার ১৪২ জন। নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ২৮ হাজার ৩৬৩ জন।

এছাড়া যুক্তরাজ্যে নতুন করে আক্রান্ত হয়েছেন ৭৮ হাজার ৬১০ জন এবং মারা গেছেন ১৬৫ জন। ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ৬৫ হাজার ৭১৩ জন এবং মারা গেছেন ১৫১ জন। জার্মানিতে আক্রান্ত হয়েছেন ৫৫ হাজার ৬৫০ জন এবং মারা গেছেন ৫০৯ জন। ইউক্রেনে আক্রান্ত হয়েছেন আট হাজার ১০৯ জন এবং মারা গেছেন ৩৫৬ জন। ব্রাজিলে মারা গেছেন ২২৭ জন এবং সংক্রমিত হয়েছেন পাঁচ হাজার ৪৪৬ জন।

গত ২৪ ঘণ্টায় ইরানে ৫২ জন, তুরস্কে ১৯৩ জন, পোল্যান্ডে ৬৬৯ জন, হাঙ্গেরিতে ১৫৩ জন, স্লোভাকিয়ায় ১০৫ জন, মেক্সিকোতে ২৬২ জন এবং ভিয়েতনামে ২৮৩ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!