-0.6 C
Drøbak
মঙ্গলবার, জানুয়ারী ২৫, ২০২২
প্রথম পাতাআন্তর্জাতিককরোনাঃ বিশ্বে বেড়েছে মৃত্যু ও শনাক্ত

করোনাঃ বিশ্বে বেড়েছে মৃত্যু ও শনাক্ত

নতুন ধরন ওমিক্রন আতঙ্কের মধ্যে বিশ্বজুড়ে বেড়েছে মহামারি করোনাভাইরাসে মৃত্যু ও শনাক্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে সারা বিশ্বে প্রায় আট হাজার মানুষের মৃত্যু হয়েছে। আর এই সময়ে করোনা শনাক্ত হয়েছে সাত লাখের বেশি মানুষের শরীরে।

বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) সকালে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস সূত্রে জানা গেছে এসব তথ্য।

গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন সাত হাজার ৮০৮ জন। মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৫৩ লাখ ৪৫ হাজার ৫৭ জনে। এই সময়ে নতুন করে ভাইরাসটি সংক্রমিত হয়েছে সাত লাখ পাঁচ হাজার ৭৫৫ জনের শরীরে। মোট শনাক্তের সংখ্যা ২৭ কোটি ২৪ লাখ ৪৭ হাজার ৬১১ জন।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন এক লাখ ৩৪ হাজার ৭৩০ জন এবং মারা গেছেন এক হাজার ৬৭৯ জন।

মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে রয়েছে রাশিয়া। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছেন এক হাজার ১৪২ জন। নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ২৮ হাজার ৩৬৩ জন।

এছাড়া যুক্তরাজ্যে নতুন করে আক্রান্ত হয়েছেন ৭৮ হাজার ৬১০ জন এবং মারা গেছেন ১৬৫ জন। ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ৬৫ হাজার ৭১৩ জন এবং মারা গেছেন ১৫১ জন। জার্মানিতে আক্রান্ত হয়েছেন ৫৫ হাজার ৬৫০ জন এবং মারা গেছেন ৫০৯ জন। ইউক্রেনে আক্রান্ত হয়েছেন আট হাজার ১০৯ জন এবং মারা গেছেন ৩৫৬ জন। ব্রাজিলে মারা গেছেন ২২৭ জন এবং সংক্রমিত হয়েছেন পাঁচ হাজার ৪৪৬ জন।

গত ২৪ ঘণ্টায় ইরানে ৫২ জন, তুরস্কে ১৯৩ জন, পোল্যান্ডে ৬৬৯ জন, হাঙ্গেরিতে ১৫৩ জন, স্লোভাকিয়ায় ১০৫ জন, মেক্সিকোতে ২৬২ জন এবং ভিয়েতনামে ২৮৩ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।